দেশ বিভাগে ফিরে যান

জ্বলছে দিল্লি, রাগে ফুঁসছেন সেলেবরা

February 25, 2020 | < 1 min read

দিল্লির জাফরাবাদে সিএএ বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে হিংসা ছড়িয়ে পড়ে। ওই সংঘর্ষই এরপর জাফরাবাদ মেট্রো স্টেশন থেকে মৌজপুর পর্যন্ত ছড়িয়ে পড়ে।

সোমবার সিএএ বিরোধী ও সমর্থনকারীদের মধ্যে সংঘর্ষ বাধে জাফরাবাদ, গোকুলপুরী, মৌজপুর, বাবরপুর, ভজনপুরা-সহ একাধিক এলাকায়। সোমবার সারারাত দফয় দফায় সংঘর্ষ হয় দিল্লির বিভিন্ন এলাকায়। যার জেরে ইতিমধ্যেই ৭ জনের নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। দিল্লির সংঘর্ষের ছবি ছড়িয়ে পড়তেই সমাজের প্রায় সব স্তরের মানুষই এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে শুরু করেন। সেই তালিকা থেকে বাদ পড়েননি বলিউড সেলেবরাও।

সংঘর্ষে যখন উত্তাল দিল্লির বেশ কিছু অংশ, তখন নিজের সোশ্যাল হ্য়ান্ডেলে ট্যুইট করেন বলিউড অভিনেত্রী এষা গুপ্তা। এটা সিরিয়া না দিল্লির ছবি বলে প্রশ্ন তোলেন এষা গুপ্তা। অর্ধেক জ্ঞান নিয়ে কিছু মানুষ হিংসা ছড়াতে শুরু করেছে। দিল্লিতে তাঁর নিজের বাড়িও নিরাপদ নয় বলে শঙ্কা প্রকাশ করেন বলিউডের এই অভিনেত্রী।

দিল্লির বেশ কয়েকটি অংশে যেভাবে হিংসা ছড়াচ্ছে, তার জেরে আম আদমি পার্টির এবার মাঠে নামার প্রয়োজন। শুধু ট্যুইট না করে কেজরীবালের প্রশাসন হিংসা রুখতে কিছু করুন বলেও আবেদন করেন স্বরা ভাস্কর।

দিল্লিতে হিংসার জেরে যে পুলিস কর্মী প্রাণ হারান, তাঁকে সাহসকে কুর্ণিশ জানান রিচা চাড্ডা। পাশাপাশি আরও বলেন, যে সমস্ত মানুষ হিংসা ছড়াচ্ছে শিগগিরই তাদের গ্রেফতার করা হোক।

এত হিংসা কোন জায়গা থেকে আসছে বলে প্রশ্ন তোলেন গওহর খান। তিনি বলেন, যারা হিংসা ছড়াচ্ছে তাদের কোনও ধর্ম নেই। তা সত্ত্বেও কেন ধর্মের ধ্বজা নিয়ে সাধারণ মানুষের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালানো হচ্ছে বলেও প্রশ্ন তোলেন প্রাক্তন মিস ইন্ডিয়া।

সরব হয়েছেন হন্সল মেহতা, অনুরাগ কশ্যপ প্রমুখ।

TwitterFacebookWhatsAppEmailShare

#MAUJPUR, #Delhi burning, #delhi violence, #celebrities, #CAA, #esha gupta, #NRC-CAA Protest, #richa chaddha, #Anurag Kashyap, #gauhar khan, #CAA Protests, #Delhi Police, #Swara Bhasker, #JAFRABAD

আরো দেখুন