পেটপুজো বিভাগে ফিরে যান

করোনায় ঘরবন্দি? ঘরে বসে ইউটিউবে শিখুন রান্না

March 20, 2020 | 2 min read

করোনা ভাইরাস, নাম শুনলেই আতঙ্ক, যা গ্রাস করেছে গোটা বিশ্বকে। জমায়েত করা বারণ তাই আতঙ্কে স্কুল কলেজ সব বন্ধ, কিছু কিছু অফিসও বাড়ি থেকে কাজ করার কথা ঘোষণা করেছে। 

কি করবেন বাড়িতে ঘরবন্দি হয়ে? বই পড়ে, গান শুনে, সোশ্যাল মিডিয়ায় বোর হয়ে গেছেন নিশ্চয়ই। তাহলে কিছুটা সময় রান্নাঘরে কাটিয়ে দেখুন ভালই লাগবে। আর বাঙালি মানেই ভোজনরসিক, আর ছুটি থাকলে তো কথাই নেই।  

তাই এই কদিন ঘরে বসেই রান্না শিখে নেওয়ার জন্য রইলো কিছু রান্নার ইউটিউব চ্যানেলের খোঁজ। 

বাঙালির রান্না বান্না – ১.১১ মিলিয়ন সাবস্ক্রাইবার। চ্যানেলটির নামের মধ্যেই রয়েছে পরিচয়। আর কথাতেই আছে মাছে ভাতে বাঙালি। তাই অতিথি আপ্যায়নের জন্য বাঙালিদের পছন্দের রেসিপিগুলো সহজেই শিখে নিন। বাঙালিদের সুস্বাদু রেসিপি, বিভিন্ন ধরনের সরবত, স্ন্যাক্স, মিষ্টি সব ধরনের রেসিপি রয়ছে এই চ্যানেলে। 

https://www.youtube.com/channel/UC_YRx40QmW1Wus-ChQFCyPg

জনতার রান্না ঘর –  সাবস্ক্রাইবারের সংখ্যা ৩ লক্ষ ২২ হাজার। কলা দিয়ে মজার স্ন্যাক্স শুনেছেন কখনো? এরকম মজার কিছু রেসিপি রয়েছে এখানে। 

https://www.youtube.com/channel/UCmLRRTvnl73O3M9bxb-82EA

বাংলার রান্নাঘর – যার সাবস্ক্রাইবার সংখ্যা ২ লক্ষ ৫৮ হাজার। এই ইউটিউব চ্যানেলটিতে অল্প সময়ে খুব সুন্দর রান্না শেখা যায়।

https://www.youtube.com/channel/UCcf99XTO-KPPAGs03HcNXdA

ইন্ডিয়ান বেঙ্গলি রান্না – ১ লক্ষ ৮৮ হাজার সাবস্ক্রাইবার। এখানেও আপনি অনেক সহজ উপায়ে বাঙালি রান্না শিখে নিতে পারবেন। 188K subscribers

https://www.youtube.com/channel/UC-LUPmTKFsdyVeHhrQx_o9w

অরহ কুকিং – ১ লক্ষ ৫০ হাজার সাবস্ক্রাইবার রয়েছে।  নিত্য নতুন বাহারী রান্না। আর এই রান্নায় ভিন্নতা আনতে, খুব সহজ পদ্ধতি ও অল্প উপকরনে মজাদার রেসিপি নিয়ে শিখে নিন।

https://www.youtube.com/channel/UChZrIB-obPwgYjRQpE4DYhA

সহজ রান্না – এই চ্যানেলটির সাবস্ক্রাইবারের সংখ্যা ১ লক্ষ ২১ হাজার। নামেই আছে সহজ, তাই সহজ ভাবে কম তেল মশলা দিয়ে রান্না করা শিখে নিন।

https://www.youtube.com/channel/UCZ0Q8JH4nO6Ht8kltc6O7aQ

আমাদের রান্নাঘর – সাবস্ক্রাইবারের সংখ্যা ৯০ হাজার। বাঙালির বারো মাসে তেরো পার্বণ, সারা বছরই রয়েছে উৎসবের রেশ তাই অতিথিসমাগমও চলতেই থাকবে।  এই চ্যানেলটি ফলো করে অতিথিদের জন্য নতুন রান্না করে ফেলুন।

https://www.youtube.com/channel/UCu3GpY_JeUUq-skBMv9AdzQ

দ্য মেট্রোনম – এই চ্যানেলটির সাবস্ক্রাইবার ২৭,৫০০। চ্যানেলটির বিশেষত্ব হল এখানে গান গাওয়ার মাধ্যমে রান্না শেখানো হয়।

https://www.youtube.com/channel/UCKpVosUnfAkvqksEwo3yoOg

ঘরোয়া রান্না ঘর – ২,৫৯০ সাবস্ক্রাইবার রয়েছে। ঘরোয়া পদ্ধতিতে চটজলদি রান্না শিখে নিতে পারবেন।

https://www.youtube.com/channel/UCjb_sfK4lI_2UQVWBu-R7SA

বং ইটস – এই চ্যানেলটির সাবস্ক্রাইবার ৭৪৬। নামটা বেশ ক্লাসিক আর শেখানোও হয় ক্লাসিক রেসিপি।  রেস্তোরাঁর স্টাইলে ক্লাসিক রেসিপিগুলো সহজে শিখে নিনি, আর বাড়িতে বানিয়ে তাক লাগিয়ে দিন পরিবারের লোকজনকে। 

https://www.youtube.com/channel/UCYLAf7WuBy6y64RewvwGjoQ

রান্নাঘর – খাদ্য রসিকরা সহজ উপায়ে রান্না শিখতে পারবেন। ট্র্যাডিশনাল ভাবে রান্নাগুলো উপস্থাপন করা হয়। আশা করি সব ভোজন রসিকদের পছন্দ হবে।  

https://www.youtube.com/channel/UCtnJvlDVZogrDz9zo1A55Jw

আর নিত্যনতুন রেসিপি বা অফবিট খাবারের খোঁজ পেতে অবশ্যই চোখ রাখেন দৃষ্টিভঙ্গির পেটপুজো সেকশনে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Youtube, #Recipes, #learn

আরো দেখুন