দেশ বিভাগে ফিরে যান

লকডাউনে সবাইকে ঘরে বেঁধে রাখতে ফের দূরদর্শনে রামায়ণ

March 27, 2020 | < 1 min read

করোনাভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনে লকডাউনের ডাক দিয়েছে কেন্দ্রীয় সরকার। অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া এই ২১ দিন বাড়ির বাইরে বেরনো যাবে না বলে জানিয়ে দিয়েছে প্রশাসন। এই পরিস্থিতিতে সবাইকে ঘরে আটকে রাখতে নিজের মতো করে চেষ্টা শুরু করেছে দূরদর্শন।দূরদর্শনে এক সময় অত্যন্ত জনপ্রিয় শো রামানন্দ সাগরের রামায়ণ প্রদর্শিত হতে চলেছে।

লকডাউন এর জেরে পার্ক খেলার মাঠ, শপিং মল সব বন্ধ, ঘরে বসে ছোটদের ও আর সময় কাটছেনা। তাই তাদের জন্য একটা সুখবর। বাবা মায়ের ছোটবেলায় দেখা সেই রামায়ণ এবার তারাও দেখতে পাবে, কম ভাগ্যের নয়।

এইমাত্র কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী টুইট করে জানিয়েছেন, জনসাধারণের কথা ভেবে, আগামীকাল অর্থাৎ শনিবার (২৮ মার্চ) থেকে রামায়ণ সম্প্রচার শুরু হবে দূরদর্শন চ্যানেলে। সকালে এক ঘন্টা ৯ টা থেকে ১০ টা একটি পর্ব এবং সন্ধ্যেবেলা আর একটি ১ ঘন্টার পর্ব সম্প্রচার করা হবে, সময় রাত ৯ টা থেকে ১০ টা। অনেক দর্শকই সম্প্রতি রামায়ণ ও মহাভারত ফের দেখানোর জন্য অনুরোধ করেছেন তাই এই উদ্যোগ।

২১ দিনের লোকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। তাই এই কদিন কিভাবে কাটানো যায় সেই নিয়ে সবাই যখন চিন্তায় পড়েছেন তখন এই খবর কিছুটা স্বস্তি দিল। আর এই রামায়ণ এমন একটি গল্প যা বোধহয় ছোট থেকে বড় সকলেরই খুব প্রিয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#ramayana, #doordarshan

আরো দেখুন