কলকাতা বিভাগে ফিরে যান

ঝড় থেমে যাবে একদিন – মুখ্যমন্ত্রীর ভাবনায় করোনা মোকাবিলায় নতুন শর্টফিল্ম

April 14, 2020 | < 1 min read

রাজ্যে করোনা মোকাবিলায় সামনের সারি থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা সে গান লিখে জনসাধারণকে সচেতন করা হোক কিংবা বাজারের মধ্যে পৌঁছে গিয়ে ‘সামাজিক দূরত্ব’ বোঝানো। এবার আরেক মহৎ উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী। ফিল্ম ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তিনি।

যাঁরা দিন-রাত পরিশ্রম করে ক্যামেরার পিছন থেকে দর্শকদের বিনোদনের রসদ জোগান, তাঁদের জন্য টাকা তুলতে এবার তৈরি হল একটি শর্ট ফিল্ম। মূল ভাবনা মুখ্যমন্ত্রীর। স্বল্পদৈর্ঘ্যের ছবিটির পরিচালনা করেছেন অরিন্দম শীল। নাম ‘ঝড় থেকে যাবে একদিন’।

করোনা ভাইরাসকে বিশ্বব্যাপী মহামারি হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন চলছে। বন্ধ স্টুডিও পাড়াও। ফলে আর্থিক সংকটের মুখে পড়ছেন অনেক টেকনিশিয়ান। তাঁদের সাহায্য করতেই শর্ট ফিল্ম তৈরির ভাবনা নিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনা পর্দায় ফুটিয়ে তুলেছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায় ও পরাণ বন্দ্যোপাধ্যায়। আছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী, কোয়েল মল্লিক, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রূক্মিণী মৈত্র এবং নুসরত জাহানও।

ছবির গানও লিখেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। গীতিকার কবীর সুমন। চিত্রনাট্য লিখেছেন, পদ্মনাভ দাশগুপ্ত এবং অরিন্দম শীল। ছবিতে মিউজিক দিয়েছেন বিক্রম ঘোষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Jhor Theme Jabe Ekdin, #StayHome, #Bengali Short Film

আরো দেখুন