রাজ্য বিভাগে ফিরে যান

করোনা হাসপাতালে মোবাইলের ব্যবহার নিষিদ্ধ করল রাজ্য সরকার

April 22, 2020 | < 1 min read

রাজ্যের সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ফোন নিষিদ্ধ করল রাজ্য সরকার। মঙ্গলবার রাতে এই মর্মে নবান্ন থেকে একটি নির্দেশিকা পাঠানো হয়েছে। সমস্ত জেলার জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং করোনা হাসপাতালের সুপারদের।

ওই নির্দেশিকায় বলা হয়েছে, মোবাইল ফোনের মাধ্যমে  কোভিড-১৯ ভাইরাস ছড়াতে পারে। সেই কারণেই সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ফোন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই নির্দেশিকায় জানানো হয় যে, ওই নিয়ম চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে রোগী সকলের জন্য প্রযোজ্য। কেউ মোবাইল নিয়ে হাসপাতালের মধ্যে ঢুকতেও পারবেন না। ঢোকার আগেই মোবাইল জমা রাখতে হবে নির্দিষ্ট জায়গায়। তার বিনিময়ে রশিদ দেওয়া হবে। হাসপাতাল থেকে বেরনোর সময় ওই রশিদ দেখিয়ে মোবাইল ফেরত পাওয়া যাবে।

করোনা হাসপাতালে মোবাইলের ব্যবহার নিষিদ্ধ করল রাজ্য সরকার

ওই নির্দেশিকায় আশ্বাস দেওয়া হয়েছে যে, অবিলম্বে সব করোনা হাসপাতালগুলোতে যোগাযোগের সুবিধের জন্য বেসিক ফোন এবং ইন্টারকমের ব্যবস্থা করা হবে। কর্মীদের মধ্যে সমন্বয় বজায় রাখা এবং এবং কাজে যাতে সমস্যা তৈরি না হয়, সে কারণেই এই ব্যবস্থা করা হবে। প্রয়োজনে রোগীরাও যাতে বাইরে থেকে আসা ফোন ধরতে পারেন এবং বাইরে ফোন করতে পারেন, তার সুবিধাও দেওয়া হবে।  অবিলম্বে এই নিয়ম রাজ্যের সমস্ত করোনা হাসপাতালে কার্যকর করতে বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #covid 19 hospitals, #cell phone

আরো দেখুন