দেশ বিভাগে ফিরে যান

করোনা মোকাবিলায় আরও ৪টি হাসপাতাল গড়ছেন রতন টাটা – পরিষেবা চালু ১৫ জুন থেকে

May 15, 2020 | < 1 min read

দেশের শিল্পপতিদের মধ্যে সর্বপ্রথম টাটা গোষ্ঠীর রতন টাটাই করোনার বিরুদ্ধে লড়াইয়ে ৫০০ কোটির অর্থসাহায্য নিয়ে এগিয়ে এসেছিলেন। দেশজুড়ে কোভিড-১৯-এর মোকাবিলায় টাটা ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে এই অর্থসাহায্য ঘোষণা করেছিলেন তিনি। তবে শুধু অর্থসাহায্যেই সীমিত না থাকেননি তিনি। করোনা মোকাবিলায় ব্যবহৃত সরঞ্জাম দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিতে এয়ারলিফট করাও শুরু করে টাটা ট্রাস্ট। আর এবার চারটি সরকারি হাসপাতালকে সম্পূর্ণ নিজেদের দায়িত্বে কোভিড সেন্টার হিসেবে গড়ে তুলছে টাটা ট্রাস্ট। আগামী ১৫ জুন থেকে হাসপাতালগুলিতে পরিষেবা দেওয়া শুরু হবে বলে জানা গিয়েছে।

Petition seeking Bharat Ratna for Ratan Tata garners over 2 lakh ...
করোনা মোকাবিলায় আরও ৪টি হাসপাতাল গড়ছেন রতন টাটা – পরিষেবা চালু ১৫ জুন থেকে

এই প্রেক্ষিতে রতন টাটা জানিয়েছেন, ‘এটা অত্যন্ত জরুরি সময়। আমাদের সকলের জন্যে এটা খুবই কঠিন এক চ্যালেঞ্জের সময়।’ জানা গিয়েছে, মহারাষ্ট্রের সাংলিতে ৫০ বেডের বুন্ধনাতে ১০৬ বেডের হাসপাতাল গড়ে তোলা হচ্ছে। আবার উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরে ১৬৮ বেডের ও গোন্দাতে ১০৬ বেডের করোনা হাসপাতালের কাজ প্রায় শেষের পথে। সূত্রের খবর, প্রতিটি হাসপাতালেই থাকবে ক্রিটিকাল কেয়ার ইউনিট, ছোট অপারেশন সেন্টার, প্যাথোলজি ও রেডিওলজির সুবিধা, থাকবে ডায়ালিসিসের সুবিধাও।

এর আগে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ব্যবহৃত পিপিই কিট, মাস্ক এবং অন্যান্য জিনিস আমদানি শুরু করেছিল টাটা ইন্টারন্যাশনাল লিমিটেড। এক বিবৃতিতে টাটা ট্রাস্ট জানিয়েছিল, ‘এক কোটি ইউনিট আমদানির পর দেশের কোভিড আক্রান্ত এলাকাগুলিতে ছড়িয়ে দেওয়া হচ্ছে।’ এয়ারলিফটের মাধ্যমে সহজেই এই কাজ করা হচ্ছে বলে জানিয়েছিল টাটা ট্রাস্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#corona hospitals, #Ratan Tata, #Coronavirus

আরো দেখুন