দেশ বিভাগে ফিরে যান

বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার জন্য সন্দেশখালিতে ‘ষড়যন্ত্র’ করেছিল BJP – দিল্লি থেকে তোপ তৃণমূলের

May 5, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: প্রকাশ্যে এসেছে সন্দেশখালির স্টিং ভিডিও, ভিডিওতে দেখা গিয়েছে খোদ বিজেপি নেতারাই বলছেন সন্দেশখালি কান্ড গোটাটাই সাজানো। তৃণমূলকে হারাতে বাংলাকে বদনাম করার ঘৃণ্য নাটক সাজিয়েছিলেন শুভেন্দু অধিকারী, এমনই অভিযোগ। যা নিয়ে গতকাল সাংবাদিক সম্মেলন করেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ একই ইস্যুতে নয়া দিল্লির কনস্টিটিউশন ক্লাবে তৃণমূ্ল সাংবাদিক সম্মেলন ডাকে। স্টিং ভিডিও দেখিয়ে প্রশ্ন তোলা হয় তৃণমূলের তরফে। তৃণমূলের অভিযোগ, বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার জন্য সন্দেশখালিতে ‘ষড়যন্ত্র’ করেছিল বিজেপি। বাংলা গোটা দেশের মধ্যে নারী ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে, বাংলার শাসক দল তৃণমূল মহিলাদের জন্য একের পর এক প্রকল্প এনেছে। লাগাতার মেয়েদের অধিকারের জন্য সংগ্রাম করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, বিজেপির বেটি বাঁচাও স্লোগান আদপে ভুয়ো। এ’কারণেই বাংলাকে নিশানা করা হয়েছিল। ধর্ষণ, গণধর্ষণের মতো অভিযোগ আনা হয়েছিল।

তৃণমূলের সুস্পষ্ট অভিযোগ, দু-হাজার, এক হাজার টাকা দিয়ে মহিলাদের দিয়ে ধর্ষণের বয়ান লিখিয়ে নিয়েছে বিজেপি নেতারা, মেয়েরাও জানেনও না তাঁদের দিয়ে কী লেখানো হয়েছে; এতে বাংলার মেয়েদের অপমান হয়েছে। নারী শক্তির অপমান হয়েছে। তৃণমূলের দাবি, বাংলার মহিলাদের কাছে ২৪ ঘন্টার মধ্যে বিজেপি নেতাদের ক্ষমা চাইতে হবে।

অন্যদিকে, তৃণমূলের অভিযোগ মহিলাদের অসম্মান করা, যৌন নিগ্রহ করা সব লোকজনই বিজেপিতে রয়েছেন। বিজেপির জোটসঙ্গী প্রজ্জ্বল এখন কোথায়? তাঁর বিরুদ্ধে নারী নির্যাতন, যৌন নিগ্রহের অভিযোগ রয়েছে কী ব্যবস্থা নিয়েছে বিজেপি? বৃজভূষণ সিংয়ের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ এনেছিলেন দেশের মহিলা কুস্তিগীররা, তাঁর বিরুদ্ধেও পদক্ষেপ করেনি বিজেপি, তাঁর ছেলেকে টিকিট দেওয়া হয়েছে। ছেলে তো প্রক্সি, ক্ষমতা তো বাবার কাছেই রয়ে গেল? বাংলা রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠতেই তিনি কেরলে পালিয়েছেন! ইত্যাদি অভিযোগ আনছে জোড়াফুল শিবির।

রাজ্যসভার সাংসদ সাকেত বলেন, বিজেপি বাংলায় ভোটে লড়তে আসতেই পারে। মমতা বন্দ্যোপাধ্যায় আগেও তাদের হারিয়েছেন, ফের নয় হারাবেন। রাজনৈতিক লড়াইতে সব সময় স্বাগত কিন্তু বাংলাকে কেন বদনাম করা হচ্ছে? বাংলার মানুষকে কেন বদনাম করা হচ্ছে? মিথ্যে ধর্ষণের অভিযোগ করা হচ্ছে, বাংলার একশো দিনের কাজের টাকা আটকে দেওয়া হচ্ছে। একুশের বিধানসভা নির্বাচনে হারের পর থেকেই বাংলার মানুষকে নিশানা করছে বিজেপি।

সংবাদ মাধ্যমকেও যাচাই করে খবর করার আবেদন জানান তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ। বিজেপি বা বিজেপির আইটি সেলের কথায় নয়, পরখ করে সংবাদ পরিবেশনের আবেদন জানান তিনি। সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন, তৃণমূলের রাজ্যসভার দুই সাংসদ সাকেত গোখলে এবং সাগরিকা ঘোষ ও রাজ্যের মন্ত্রী শশী পাঁজা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Press Conference, #Sandeshkhali

আরো দেখুন