দেশ বিভাগে ফিরে যান

টাকার বিনিময়ে করোনা নেগেটিভের সার্টিফিকেট, অভিযুক্ত উত্তরপ্রদেশের বেসরকারি হাসপাতাল

July 7, 2020 | < 1 min read

দেশে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মাঝেই উত্তরপ্রদেশের একটি হাসপাতালে টাকার বিনিময়ে করোনা নেগেটিভের রিপোর্ট দেওয়ার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ঘটনাটি ঘটেছে মীরাট (Meerut) -এর একটি বেসরকারি হাসপাতালে। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই ওই হাসপাতালের মালিকের নামে মামলা দায়ের করা হয়েছে প্রশাসনের তরফে। পাশাপাশি হাসপাতালের লাইসেন্স বাতিল করে সেটিকে বন্ধও করে দেওয়া হয়েছে।

টাকার বিনিময়ে করোনা (Corona) পরীক্ষার নেগেটিভ রিপোর্ট, সংগৃহীত চিত্র

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে রোগীর পরিবারকে টাকা ফেরত দেওয়া হচ্ছে। তাই মীরাটের ওই বেসরকারি হাসপাতাল থেকে করোনা নেগেটিভের সার্টিফিকেট দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠছিল। এরপরই হাসপাতালের ম্যানেজারের বক্তব্য-সহ টাকার বিনিময়ে সার্টিফিকেট দেওয়ার ভিডিও ভাইরাল হয়। তাতে দেখা যায়, করোনা (Corona) পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিলে হাসপাতালের চিকিৎসার খরচ আড়াই হাজার টাকার মধ্যে মিটে যাবে বলে মন্তব্য করছে ম্যানেজার। রোগীর আত্মীয়রা ২ হাজার দিয়ে বলছে নমুনা পরীক্ষার রিপোর্ট পেলে বাকি টাকা দিয়ে দেবে।

এই ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই ওই হাসপাতালের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মীরাট জেলা প্রশাসন। এপ্রসঙ্গে জেলাশাসক অনিল ধিংড়া বলেন, মালিকের নামে মামলা দায়ের করার পাশাপাশি ওই হাসপাতালের লাইসেন্স বাতিল করে সেটিকে বন্ধ করা হয়েছে। এই ধরনের কাজের সঙ্গে যারা যুক্ত রয়েছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #UP, #Negative Certificate

আরো দেখুন