দেশ বিভাগে ফিরে যান

শুক্রবার ICSE, ISC পরীক্ষার ফলপ্রকাশ, কীভাবে জানবেন

July 9, 2020 | < 1 min read

করোনা আবহে বদলে গিয়েছে সর্বভারতীয় পরীক্ষার ধরনও। সিবিএসই, আইসিএসই পরীক্ষার মূল্যায়ণ অন্যভাবে হচ্ছে। আদালতের নির্দেশ ছিল, ইন্টারনাল অ্যাসেসমেন্ট এবং ‘প্রি বোর্ড’ পরীক্ষার নম্বরের উপর জোর দিয়ে এ মাসের মধ্যেই ২০২০’এর পরীক্ষার ফল ঘোষণা করতে হবে। সেই নির্দেশ মেনে শুক্রবারই দশম ও দ্বাদশ শ্রেণির ফল ঘোষণা করতে চলেছে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস। কাউন্সিলের তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। ওইদিন দুপুর ৩টে নাগাদ ফলপ্রকাশ। তারপর ওয়েবসাইটে ফলাফল জানতে পারবে পরীক্ষার্থীরা।

কাউন্সিল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুর ৩টের পর ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হবে। স্কুলের ক্ষেত্রে কাউন্সিলের CAREERS পোর্টালে লগ ইন করে সংশ্লিষ্ট স্কুলের প্রিন্সিপ্যাল আইডি (ID) এবং পাসওয়ার্ড দিলে পরীক্ষার্থীদের ফলাফল দেখা যাবে। পডুয়ারা ফলাফল দেখতে চাইলে লগ ইন করতে হবে www.cisce.org অথবা  www.results.cisce.org তে। লগ ইনের পর ISC না ICSE’এর ফলাফল দেখতে চায়, তা নির্দিষ্ট করে জানাতে হবে। এরপর পরীক্ষার্থীর ইউনিক আইডি, ইনডেক্স নম্বর দিলেই ফলাফল বেরিয়ে আসবে। এছাড়া এসএমএস (SMS) করেও জানা যাবে ফল। ০৯২৪৮০৮২৮৮৩ – এই নম্বরে এসএমএস করলেও পরীক্ষার্থী নিজেদের ফলাফল জানতে পারবেন। 

ফলাফল পুনর্বিবেচনার আবেদনের জন্য সাতদিন সময় দেওয়া হয়েছে। শুক্রবার ফলপ্রকাশের পরই আবেদন করা যাবে ওয়েবসাইটে।  ওয়েবসাইট থেকে মার্কশিট হাতে পাবে পড়ুয়ারা। বৃহস্পতিবা সন্ধেবেলা সমস্ত বিস্তারিত তথ্য দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন কাউন্সিলের চিফ এক্সিকিউটিভ সেক্রেটারি গ্যারি অ্যারাথুন।

TwitterFacebookWhatsAppEmailShare

#ICSE, #Isc, #Result

আরো দেখুন