দেশ বিভাগে ফিরে যান

প্রায় ২৭ হাজার ছাড়ালো দৈনিক আক্রান্তের সংখ্যা, করোনার দাপট বাড়ছে ভারতে

July 10, 2020 | 2 min read

ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে দেশের সমস্ত পরিষেবা। খুলেছে সরকারি-বেসরকারি অফিস। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কোরোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৫৬৮ জন। যা আবারও দেশে একদিনে আক্রান্তের নিরিখে সর্বোচ্চ। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ লক্ষ ৯৪ হাজার ৮৬৪। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪০৭ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ৬০৪। এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ৪ লক্ষ ৯৫ হাজার ৯৬০ জন।

দেশে মোট আক্রান্তের সংখ্যা আট লক্ষ ছুঁতে চলেছে

দেশে মোট আক্রান্তের সংখ্যা আট লক্ষ ছুঁতে চলেছে। আক্রান্তের নিরিখে আমেরিকা, ব্রাজিলের পরই বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত। দেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় এরাজ্যে আক্রান্ত হয়েছে আরও বহু মানুষ। দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে মুম্বইয়ে। এখনও পর্যন্ত এরাজ্যে ২ লক্ষ ৩০ হাজার ৫৯৯ জনের শরীরে কোরোনা সংক্রমণ মিলেছে। তারপরই রয়েছে তামিলনাড়ু ও দিল্লি। দিল্লিতে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ২৬ হাজার ৫৮১ জন।

দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে তামিলনাড়ুতে

দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে তামিলনাড়ুতেও। এখানে এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৬ হাজার ৫৮১ জন। সংক্রমণ বাড়ছে গুজরাত, উত্তরপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা ও পশ্চিমবঙ্গে। দেশে প্রতিদিন করোনা আক্রান্তের হার গড়ে বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজারে। তবে, আজ সমস্ত রেকর্ড ভেঙে আবারও একদিনে সর্বোচ্চ দেশের সংক্রিমতের সংখ্যা।

মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ হাজার

দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ হাজার । প্রতিদিনই চারশোর কাছাকাছি মৃত্যু হচ্ছে। সবচেয়ে বেশি মৃত্যু মহারাষ্ট্র থেকে। মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৬৬৭ জনের। তারপরই রয়েছে দিল্লি। দিল্লিতে মৃত্যু হয়েছে ৩২৫৮ জনের।

১ কোটি ১০ লক্ষ নমুনা পরীক্ষা

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে মোট ১ কোটি ১০ লাখ ২৪ হাজার ৪৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শুধুমাত্র গতকালই ২ লাখ ১৫ হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Corona Update, #IndiaFights Corona

আরো দেখুন