কলকাতা বিভাগে ফিরে যান

লকডাউনে দেউলিয়া অবস্থা, ব্যবসা বাঁচাতে সোশ্যাল মিডিয়ায় আর্তি রেস্তোরাঁর 

July 11, 2020 | < 1 min read

লকডাউনের জেরে জেরবার সকলে। দেশে কোটি কোটি মানুষ কাজ হারিয়েছেন। শুধু অসংগঠিত ক্ষেত্র না, সংগঠিত ক্ষেত্রেও কাজ থেকে ছাঁটাই করা হয়েছে বহু কর্মচারীকেও। বন্ধ হয়েছে বহু বাণিজ্যিক সংস্থা, স্টার্ট আপ। 

এবার কলকাতার এক রেস্তোরাঁর বেঁচে থাকার মরিয়া প্রয়াস নজর কাড়লো সকলের। তাঁরা তাঁদের সোশ্যাল মিডিয়া পেজে একটি আবেদন করেছেন।

ব্যবসাকে ধরে রাখতে সাধারণ মানুষের সাহায্য প্রার্থনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। প্রিন্স আনোয়ার শাহ রোডে অবস্থিত হন্ডোস রেস্তোরাঁর যাত্রা শুরু হয় ২০১৬ সালে। দি টেলিগ্রাফ ফুড গাইড অ্যাওয়ার্ড এর মত পুরস্কারও জিতেছে এই রেস্তোরাঁ। কিন্তু করোনা অতিমারীর কারণে তাদের এখন আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে।

আনলক ১.০ পর্বে সীমিত পরিষেবা চালু করলেও গত চার মাসের ক্ষতিকে সামাল দিতে হিমশিম খাচ্ছেন মাইলকরা। ইতিমধ্যেই বেতন হ্রাসের সিদ্ধান্ত নিয়েছে এই রেস্তোরাঁ। কিন্তু ব্যবসা টিকিয়ে রাখতে অর্থ সাহায্য প্রয়োজন। তাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষের কাছে আবেদন জানিয়েছেন তাঁরা।

তবে, কেউ যদি এই দুর্দিনে তাদের পাশে দাঁড়ায়, তবে আগামী দিনে কৃতজ্ঞতা স্বরূপ বিশেষ পরিষেবাও মিলবে, জানিয়েছেনা কর্তৃপক্ষ। ১০০০ টাকা মূল্যের বেশি সাহায্য করলে, আগামী এক বছরে মূল্যের ২০% বেশি ফিরিয়ে দেওয়া হবে, তবে সেটা খাবারের বিল মকুবের মাধ্যমে। মানে, কেউ যদি ১০০০ টাকা দিয়ে সাহায্য করেন, আগামী এক বছরের মধ্যে এই রেস্তোরাঁয় ১২০০ টাকা পর্যন্ত বিল মকুব করা হবে তার। 

ইতিমধ্যেই, বহু মানুষ এগিয়ে এসেছেন হন্ডোস-কে সাহায্য করতে।   

TwitterFacebookWhatsAppEmailShare

#Restaurant, #Lockdown

আরো দেখুন