রাজ্য বিভাগে ফিরে যান

উত্তরবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস, হতে পারে দক্ষিণবঙ্গেও

July 16, 2020 | < 1 min read

ফের উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার,কোচবিহার,জলপাইগুড়ি জেলায় বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দু-এক পশলা বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। আবহওয়াবিদ দাবি, শনিবার থেকে বৃষ্টি বাড়তে পারে। বিশেষ করে কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা সপ্তাহান্তে।

এদিকে, বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বেড়েছে রাজ্যজুড়েই। পাশাপাশি মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ উত্তরবঙ্গ থেকে সরে আসায় বৃষ্টির পরিমাণ কমেছে। মৌসুমী অক্ষরেখা অমৃতসর চন্ডিগড় জামশেদপুর এরপর দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগর ও সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। আদ্রতাজনিত অস্বস্তির সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি।সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯২ শতাংশ।

দক্ষিণবঙ্গে আজ বুধবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর বাঁকুড়া পুরুলিয়া জেলায় দু এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতাসহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #Weather forecast, #Heavy Rain, #South Bengal

আরো দেখুন