বিনোদন বিভাগে ফিরে যান

লন্ডনে টলিউড! তিনটি ছবির শুটের পরিকল্পনা

August 14, 2020 | 2 min read

টেলিভিশন সিরিয়ালের শুটিং পুরোদমে চলছে। কিন্তু করোনা পরিস্থিতিতে সিনেমার শুটিংয়ের ক্ষেত্রে এখনও নিশ্চিত হতে পারছেন না টলিউডের প্রযোজক-পরিচালকেরা। বলিউড যেমন বিদেশে গিয়ে শুটিং করার সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি অক্ষয়কুমার এবং আমির খান তাঁদের ছবির টিম নিয়ে চলে গিয়েছেন লন্ডন ও তুরস্কে। সূত্রের খবর, এ বার টলিউডও বিদেশে শুটিংয়ে পাড়ি দেবে। এসকে মুভিজ় লন্ডনে তাদের তিনটি ছবির শুটের পরিকল্পনা করেছে বলে শোনা যাচ্ছে। কমলেশ্বর মুখোপাধ্যায়, সায়ন্তন ঘোষাল এবং অরিত্র সেন-রোহন ঘোষ— এই পরিচালকদের সঙ্গে এ ব্যাপারে কথাবার্তাও পাকা।

কমলেশ্বরের নতুন ছবির নাম ‘অনুসন্ধান’। মুখ্য চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, প্রিয়ঙ্কা সরকার, পায়েল সরকার ও ঋদ্ধি সেন। তবে দু’টি চরিত্রের অভিনেতা নির্বাচন এখনও বাকি রয়েছে। শোনা যাচ্ছে, ছবির গল্প বিদেশি এক নাটক থেকে অ্যাডপ্ট করা হয়েছে, যা লন্ডনের প্রেক্ষাপটে কোর্টরুম ড্রামা। লকডাউন পিরিয়ডেই ছবির গল্প নিয়ে কাজ এগিয়েছিলেন পরিচালক। এই পরিস্থিতিতে তিনটি ছবির বিদেশে শুটিংয়ের পরিকল্পনা সহজ নয়। তবে প্রযোজকেরা এমন ভাবে পরিকল্পনা করেছেন যাতে বাজেট আয়ত্তের মধ্যে থাকে। তিনটি ছবির কাস্টিংয়ে মোটামুটি একই অভিনেতারা থাকছেন। শাশ্বতকে যেমন কমলেশ্বরের ছবি ছাড়া সায়ন্তনের ছবিতেও দেখা যাবে। ওই ছবিতেই থাকছেন রুদ্রনীল ঘোষ। পায়েলের আবার অরিত্র-রোহনের ছবিতে কাজ করার কথা। এই ছবিতেই থাকার কথা পরমব্রত চট্টোপাধ্যায়েরও। অভিনেতার প্রযোজনা সংস্থার পার্টনার অরিত্র ও রোহন। তাঁদের ডেবিউ ফিচার ফিল্ম এটি। কিন্তু অন্যান্য কাজের চাপে পরমব্রত ছবিটি করতে পারবেন কি না, এখনও চূড়ান্ত নয়।

সেপ্টেম্বরের গোড়ার দিকেই লন্ডনে শুটিং করতে যাওয়ার কথা তিনটি ছবির টিমের। চলছে ভিসার প্রক্রিয়া। তবে সেপ্টেম্বর মাস থেকে আন্তর্জাতিক উড়ান চালু হবে কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। ৩১ অগস্ট পর্যন্ত আন্তর্জাতিক উড়ানে বিধিনিষেধ রয়েছে। এর মধ্যে বন্দে ভারত প্রজেক্ট এবং কিছু বেসরকারি ফ্লাইটের মাধ্যমে যাতায়াত হলেও, তাতে যথেষ্ট কড়াকড়ি করা হচ্ছে। নির্দিষ্ট কারণ দেখিয়ে সুযোগ মিলছে। বলিউড চার্টার্ড ফ্লাইট ব্যবহার করছে, যা টলিউডের পক্ষে ব্যয়বহুল।

এর মধ্যেই বৃহস্পতিবার জানা যায়, এসকে মুভিজ়ের অন্যতম কর্ণধার হিমাংশু ধানুকা করোনায় আক্রান্ত। অশোক ধানুকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সেপ্টেম্বরে ফ্লাইট চালু হওয়া নিয়ে তাঁরা আশাবাদী, নয়তো বন্দে ভারতের মাধ্যমে লন্ডন যাওয়ার চেষ্টা করবেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#London, #Bengali Film, #Tollywood

আরো দেখুন