দেশ বিভাগে ফিরে যান

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩২ লক্ষ ছাড়াল, বাড়ছে উদ্বেগ

August 26, 2020 | < 1 min read

 দেশে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। তবে করোনা সংক্রমণের গতি বাড়লেও বেড়েছে সুস্থতার হারও।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২,৩৪,৪৭৪। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৪,৬৭,৭৫৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৬.২৯ শতাংশ। মৃত্যু হয়েছে ৫৯,৪৪৯ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,০৭,২৬৭। গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭,১৫১ জন। একদিনে মৃত্যু হয়েছে ১,০৫৯ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৭,০৩,৮২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,১৪,৭৯০ জন। মৃত্যু হয়েছে ২২,৭৯৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৬৬,২৩৯।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৯১,৩০৩। সুস্থ হয়েছে ৩,৩২,৪৫৪। মৃত্যু হয়েছে ৬,৭২১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,১২৮।

এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৩,৭১,৬৩৯। সুস্থ হয়েছেন ২,৭৮,২৪৭ জন। মৃত্যু হয়েছে ৩,৪৬০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৯,৯৩২।

কর্ণাটকে করোনা আক্রান্ত ২,৯১,৮২৬। সুস্থ হয়েছেন ২,০৪,৪৩৯ জন। মৃত্যু হয়েছে ৪,৯৫৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮২,৪২৯।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৪৪,৮০১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,১৪,৫৪৩ জন। মৃত্যু হয়েছে ২,৯০৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৭,৩৪৯ জন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Corona Update In India

আরো দেখুন