দেশ বিভাগে ফিরে যান

দৈনিক সংক্রমণের রেকর্ড! গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭৭,০০০ জন

August 28, 2020 | < 1 min read

প্রতিদিনই যেন আগের দিনের সংক্রমণের রেকর্ড ভেঙে দিচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। বৃহস্পতিবারের সংক্রমিতের সংখ্যা পেরিয়ে গেলো এই ভয়ঙ্কর সংক্রামক রোগ (Coronavirus in India)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ৭৭,২৬৬ জন মানুষ এই মারণ রোগে আক্রান্ত হয়েছেন। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হলো ৩৩,৮৭,৫০০ লক্ষ। পাশাপাশি ভারতে কোভিড-১৯ (Covid-19) এর কারণে গত একদিনে মৃত্যু হলো ১,০৫৭ জন করোনা রোগীর, ফলে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে পৌঁছলো ৬১,৫২৯ এ।

গোটা বিশ্বের বিচারে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরে তৃতীয় সর্বোচ্চ করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ভারতেই।

এখনও পর্যন্ত ২৫,৮৩,৯৪৮ জন রোগী এই রোগে সংক্রমিত হওয়ার পরেও সুস্থ হয়ে উঠেছেন। ফলে ভারতে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে ৭৬.২৭ শতাংশে পৌঁছেছে। মোট করোনা সংক্রমণের বেশীরভাগ রোগীর সন্ধান মিলেছে মহারাষ্ট্রে, সেখানে মোট আক্রান্ত ৭,৩৩,৫৬৮ জন। 

করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম নজরে আসে গত বছরের ডিসেম্বরে। চিন থেকেই এই রোগ সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়ে। এই ভয়ঙ্কর রোগটি সব মিলিয়ে ৮.৩১ লক্ষ মানুষের প্রাণ কেড়েছে। এখনও পর্যন্ত ২.৪৪ কোটিরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ এবং মৃত্যুর ঘটনা ঘটেছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিয়েল-টাইম ট্র্যাকারের মতে, বৃহস্পতিবার আমেরিকায় করোনা মৃত্যুর সংখ্যা ১,৮০,০০০ ছাড়িয়ে গেছে

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Corona Update In India

আরো দেখুন