দেশ বিভাগে ফিরে যান

“আমি কৃতজ্ঞ আমায় এনকাউন্টার করা হয়নি!” মুক্তি পেয়েই যোগীকে তোপ কাফিল খানের

September 2, 2020 | < 1 min read

 টানা কয়েক মাস বন্দি দশা কাটিয়ে এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে অবশেষে মুক্তি পেয়েছেন ডঃ কাফিল খান। সংশোধিত নাগরিকত্ব আইনের বিপক্ষে ভাষণ দেওয়ায় জাতীয় নিরাপত্তা আইনে(NSA) কাফিলকে অভিযুক্ত করা হয়। কিন্তু আদালত সাফ জানিয়ে দিয়েছে কাফিল খানের বক্তব্যে কোনও হিংসা বা বিদ্বেষ ছড়ানোর অভিসন্ধি ছিল না। তাঁকে আটকে রাখা বেআইনি।

 ছাড়া পেয়েই কাফিল ধন্যবাদ জানালেন বিচার ব্যবস্থাকে।  আর কটাক্ষের সুরে সংবাদমাধ্যকে বললেন, “আমি কৃতজ্ঞ যে মুম্বই থেকে মথুরা নিয়ে আসার সময় স্পেশাল টাস্ক ফোর্স (STF) আমায় এনকাউন্টার করেনি বা মেরে ফেলেনি।”

শুধু তাই নয়, নাম না করে একহাত নিয়েছেন যোগীকেও। রামায়ণে মহর্ষি বাল্মীকি বলেছিলেন রাজা রাজ ধর্ম পালন করবে কিন্তু উত্তর প্রদেশে রাজা  শিশুদের মতো আচরণ করছে। ছাড়া পেয়ে এভাবেই সুর চরমে তুললেন কাফিল। আদালতের নির্দেশের পরেও জেল কর্তৃপক্ষ কাফিল খানকে মুক্তি দিতে দেরি করায় কাফিলের পরিবারের পক্ষ থেকে এলাহাবাদ হাইকোর্টে আদালতের অবমাননার মামলা করার উপক্রম হয়েছিল। কিন্তু তারপর গভীর রাতে মুক্ত করা হয় কাফিলকে।

ছেলের ছাড়া পাওয়ার কথা শুনে মা নুঝত পরভিন খুশিতে আত্মহারা। ছেলেকে ফের স্পর্শ করতে পারবেন ভেবেই আনন্দিত মা। তিনি বলেছেন, “আমার ছেলে ভাল মানুষ। সে কখনই দেশ বা সমাজের বিপক্ষে নয়।”

TwitterFacebookWhatsAppEmailShare

#UP, #Kafeel Khan

আরো দেখুন