দেশ বিভাগে ফিরে যান

‘মন কি বাত’-এর পর ফের ইউএসআইএস পিএফ –মোদীর ইউটিউব ভিডিও তে ডিসলাইকের বন্যা

September 5, 2020 | < 1 min read

একটা সময় সামাজিক মাধ্যমকে রীতিমতো শাসন করেছিলেন নরেন্দ্র মোদী। কোনো কিছু পোস্ট কিংবা শেয়ারের পরই লাইক-কমেন্টের বন্যা। এবার সেই মোদীই দেখছেন মুদ্রার উল্টো পিঠ।

কিছুদিন আগে মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানের ভিডিও ইউটিউবে রেকর্ড সংখ্যক ডিসলাইক পেয়েছিল। ১ মিলিয়ন মানুষ তাঁদের অপছন্দের কথা জানিয়েছিলেন ডিসলাইকের মাধ্যমে। এবার ইউএস-ইন্ডিয়া স্ট্র্যাটেজিক পার্টনারশিপ ফোরামের ভিডিওতেও ডিসলাইকের বন্যা শুরু হয়েছে।

বৃহস্পতিবার ইউএস-ইন্ডিয়া স্ট্র্যাটেজিক পার্টনারশিপ ফোরামে বক্তৃতা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ভিডিও ইউটিউবে আপলোডের সঙ্গে সঙ্গে মানুষ তাঁদের অপছন্দের কথা জানাতে শুরু করেছেন। ভিডিওটি ডিসলাইক করা শুরু হয়েছে। এখনও পর্যন্ত সেই ভিডিওতে ৯৬ হাজার ডিসলাইক পড়েছে। লাইক করেছেন মাত্র ১১ হাজার মানুষ। সঙ্গে কমেন্টেও মোদীর নীতির তীব্র সমালোচনা।

প্রসঙ্গত, গত রবিবার রেডিওতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীর উদ্দেশ্যে ভাষন দেন মোদী। গোটা বক্তব্যে দেশি কুকুর, দেশি ভিডিও গেম নিয়ে আলোচনা করলেও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে একটি শব্দও খরচ করেননি প্রধানমন্ত্রী।

বিশেষত, করোনা মহামারী ও জয়েন্ট এবং নিট পরীক্ষা নিয়ে মোদী কিছু বলবেন বলে আশা করেছিল দেশবাসী। অনুষ্ঠানের আগে টুইটারে ‘মন কি নেহি স্টুডেন্টস কি বাত’ বলে হ্যাশট্যাগও ট্রেন্ড করছিল। কিন্তু সেসব নিয়ে মোদী একটি শব্দও খরচ না করায় ক্ষুব্ধ হয় দেশের তরুণ সমাজ। এবার তার রেশ ইউএস-ইন্ডিয়া স্ট্র্যাটেজিক পার্টনারশিপ ফোরামের ভিডিওতেও গিয়ে পড়ল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Youtube, #Narendra Modi

আরো দেখুন