দেশ বিভাগে ফিরে যান

বাদল অধিবেশনের আগে যুযুধান অধীর-কল্যাণ

September 13, 2020 | < 1 min read

১৪ই সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। করোনা আবহে অনেক নতুন নিয়মকানুন মেনে হতে চলেছে এই অধিবেশন। নিয়মের ঘেরাটোপে বদলাচ্ছে সংসদের চেনা চিত্র। আর এই নিয়মের গেঁরোয় আজ বিতণ্ডায় জড়ালেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং অধীর চৌধুরী।

অধিবেশন শুরু হওয়ার আগে প্রথামত আজ লোকসভার স্পিকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে বৈঠক করেন। যেহেতু প্রবীণ নাগরিকদের করোনা সংক্রমণের ঝুঁকি থাকে তাই সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের বেশ কিছু নেতা এই অধিবেশনে থাকবেন না। তাঁর জায়গায় আজ বৈঠকে ছিলেন তৃণমূলের মুখ্য সচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

করোনার কারণে সংসদে নতুন নিয়ম, কোনও সাংসদ দাঁড়িয়ে বক্তব্য রাখতে পারবেন না। বসেই তাদের কথা বলতে হবে। আজকের বৈঠকেও সেই নিয়ম পালন হচ্ছিল। কিন্তু স্বভাবগত কারণে কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী দাঁড়িয়ে বক্তব্য রাখছিলেন। যার ফলে মেজাজ হারান কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

কল্যাণ বাবু এবং অধীর চৌধুরী বিতণ্ডায় জড়িয়ে পড়েন। অধীরবাবুকে কেন বিশেষ ছাড় দেওয়া হবে, সেই অভিযোগে সরব হন শ্রীরামপুরের সাংসদ। অধীরও পাল্টা আক্রমণ করেন। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে যায় যে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বৈঠক ছেড়ে বেরিয়ে যাওয়ার হুমকি দেন।

কাজেই, বোঝাই যাচ্ছে, আগামী দু’সপ্তাহ উত্তপ্ত হতে চলেছে সংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #tmc, #Adhir Chowdhury, #kalyan-banerjee, #Monsoon Session

আরো দেখুন