দেশ বিভাগে ফিরে যান

দেশে করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ৪৮ লক্ষ

September 14, 2020 | < 1 min read

দেশে করোনা সংক্রমণ উদ্বেগ বাড়িয়েই চলেছে। রবিবার করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ৪৮ লক্ষ। রবিবার দেশে দৈনিক করোনা সংক্রমণ হয়েছে ৯৪ হাজারের বেশি। প্রতিদিনই প্রায় এক লক্ষ করে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। দীর্ঘদিন ধরেই ৯০ হাজারের বেশি করোনা সংক্রমণ হচ্ছে ভারতে। ইতিমধ্যে ব্রাজিলকে ছাপিয়ে ইতিমধ্যে দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছে ভারত।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হয়েছে ৯৪ হাজারেরও বেশি। রবিবার মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দেশে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৯,১২২। রবিবার এই কপি পাবলিশের আগে পর্যন্ত মৃত্যু হয়েছে ৫০৮ জনের, আক্রান্ত ছাড়িয়ে গিয়েছে ৫০ হাজার।

এদিন স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৪৮ লক্ষ ০৩ হাজার ৬৪৪ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ৯ লক্ষ ৮০ হাজার ৪৫৫ জন। রবিবার এখন পর্যন্ত করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৪৪০৯৭ জন। মোট করোনা মুক্ত হলেন ৩৭ লক্ষ ৪৩ হাজার ৩৯৫ জন।

করোনা বুলেটিনে জানানো হয়েছে মহারাষ্ট্রে করোনা সংক্রমণ ১০ লক্ষ ৩৭ হাজার। এরপরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ। এখানে করোনা সংক্রমণ ৫ লক্ষ ৬৭ হাজার। এদিন আক্রান্ত হয়েছেন ৯৫৩৬ হাজার। তৃতীয় স্থানে তামিলনাড়ু ৫ লক্ষ ০২ হাজার। আর চতুর্থস্থানে কর্ণাটক ৪ লক্ষ ৫৯ হাজার আক্রান্ত।

বাংলা করোনা সংক্রমণে রয়েছে সাত নম্বর স্থানে। রাজ্যে বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩২১৫ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ০২ হাজার ৭০৮ জনে। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯৪৫। এদিন মৃত্যু হয়েছে ৫৮ জনের।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Corona Update In India

আরো দেখুন