রাজ্য বিভাগে ফিরে যান

বলবিন্দরের স্ত্রীকে পোশাক উপহার মমতার, দিলেন সুবিচারের আশ্বাস

October 17, 2020 | < 1 min read

মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) অভিনন্দন জানিয়ে টুইট শিরোমণি অকালি দলের নেতা ও দিল্লির শিখ গুরুদ্বার কমিটির প্রেসিডেন্ট মনজিন্দর সিং সিরসার। বিজেপির নবান্ন অভিযানের দিন আগ্নেয়াস্ত্র-সহ ধৃত বলবিন্দর সিংয়ের ন‌্যায় বিচারের বিষয়ে রাজ‌্য পুলিশের ডিজি করমজিৎ কউরকে যে আশ্বাস দিয়েছেন, তাতে কৃতজ্ঞ মনজিন্দর। করমজিৎকে পুজো উপলক্ষে একটি পোশাকও উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী। সে কারণে মুখ‌্যমন্ত্রীকে বিশেষভাবে ধন্যবাদ জানান মুগ্ধ মনজিন্দর।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর সাত দফা দাবিতে নবান্ন (Nabanna) অভিযানের পরিকল্পনা ছিল বিজেপির। সেই অনুযায়ী হাওড়া এবং কলকাতা মিলিয়ে মোট চারটি মিছিল বেরোয়। অভিযোগ, সেই মিছিলে বাধা দেয় পুলিশ। এমনকী তাঁদের দলীয় কর্মীদের উপর ‘অমানবিক’ অত্যাচার করা হয় বলেও অভিযোগ। ব্যারিকেড ভাঙার চেষ্টা, ইটবৃষ্টি পালটা লাঠিচার্জ, বিক্ষোভ সব মিলিয়ে প্রায় রণক্ষেত্র হয়ে ওঠে সাঁতরাগাছি, হাওড়া ময়দান, হাওড়া ব্রিজ, হেস্টিংস। উত্তেজনার মাঝেই হাওড়া ময়দানের মিছিলে পিছু ধাওয়া করে বলবিন্দর সিংকে (Balwinder Singh) পাকড়াও করে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র। যদিও বিজেপির তরফে জানানো হয়েছে বলবিন্দর যুব মোর্চা নেতার দেহরক্ষী। তাই তার কাছে আগ্নেয়াস্ত্র থাকা খুবই স্বাভাবিক। হাওড়া সিটি পুলিশের তরফে পালটা দাবি করা হয়, ওই আগ্নেয়াস্ত্রটি জম্মু-কাশ্মীরের রাজৌরি থেকে লাইসেন্সপ্রাপ্ত। রাজৌরি থেকে বাংলায় কার্যত বেআইনিভাবে নিয়ে আসা হয়েছে আগ্নেয়াস্ত্রটি। তবে সেকথা বিজেপি নেতৃত্ব কিংবা বলবিন্দর কেউই মানতে নারাজ।

দিনকয়েক আগে রাজ্যপালের সঙ্গে দেখা করেন বলবিন্দরের স্ত্রী। নবান্ন অভিযানে অস্ত্র-সহ ধৃতের সঙ্গে ‘অমানবিক’ আচরণ করা হচ্ছে বলে সেই সময় টুইটও করেন রাজ্যপাল। স্বামীকে মুক্তি না দিলে মুখ্যমন্ত্রীর দপ্তরের সামনে ছেলেকে নিয়ে অবস্থানের হুঁশিয়ারিও দিয়েছিলেন বলবিন্দরের স্ত্রী। তারপরই রাজ‌্য পুলিশের ডিজি বলবিন্দরের স্ত্রীকে ন্যায়বিচারের আশ্বাস দেন।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Balwinder Singh, #Karamjeet Kaur, #Mamata Banerjee

আরো দেখুন