দেশ বিভাগে ফিরে যান

বিজেপি এমন করছে যেন অর্ণব গোস্বামী ওদের কার্যকর্তা, কটাক্ষ শিবসেনার

November 5, 2020 | < 1 min read

আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে রিপাবলিক টিভির (Republic TV) প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীর (Arnab Goswami) গ্রেফতারির পরেই আসরে নেমে পড়েছে বিজেপি। ঘটনার তীব্র নিন্দা করেছে তারা। এবার এই নিয়েই গেরুয়া শিবিরকে কটাক্ষে বিঁধলেন শিবসেনার (Shivsena) মুখপাত্র অনিল পরব। তাঁর বক্তব্য, বিজেপি এমন আচরণ করছে যেন অর্ণব গোস্বামী তাদের দলের কার্যকর্তা ছিলেন।

সাংবাদিকের গ্রেপ্তার হওয়া কখনই সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ হতে পারে না বলেই মনে করেন মহারাষ্ট্র সরকারের মন্ত্রী এবং শিবসেনার মুখপাত্র অনিল পরব (Anil Parab)। তিনি বলেন, ‘বিজেপি এমন আচরণ করছে যেন অর্ণব গোস্বামী তাদের দলের কার্যকর্তা ছিলেন এবং মিথ্যে অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থেই গ্রেপ্তার হয়েছেন তিনি। অন্বয় নায়েকের (Anway Nayek) স্ত্রী আদালতের দ্বারস্থ হয়েছিলেন এবং আদালতই পুলিশকে এই তদন্ত করার নির্দেশ দিয়েছে। একজন মারাঠি মহিলা তাঁর স্বামীকে হারিয়েছেন। বিজেপি সেই লোকটাকে বাঁচানোর চেষ্টা করছে যাঁর বিরুদ্ধে তাঁর স্বামীকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগ উঠেছে। আর তাই করতে গিয়ে জরুরি অবস্থার প্রসঙ্গ টেনে আনছে। যেসব পুলিশ আধিকারিকরা এই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিলেন, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’

প্রসঙ্গত, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে নতুন এফআইআর (FIR) দায়ের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। বুধবার সন্ধ্যে নাগাদ দায়ের হওয়া নতুন এফআইআর-এ সাংবাদিকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৩, ৫০৪, ৫০৬, ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে সাংবাদিক অর্ণব গোস্বামীর করা পুলিশি হেনস্তার অভিযোগ ভিত্তিহীন। মেডিক্যাল রিপোর্টে তার কোনও প্রমাণ মেলেনি বলে জানিয়েছে আদালত। জামিন খারিজ করে রিপাবলিক টিভির সম্পাদককে ১৪ দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#shivsena, #Republic TV, #Arnab Goswami

আরো দেখুন