দেশ বিভাগে ফিরে যান

জামিন না পেলেও হাসপাতালে চিকিৎসার অনুমতি পেলেন তেলেগু কবি

November 18, 2020 | < 1 min read

মন্দের ভাল! জামিন না পেলেও ভীমা-কোরেগাঁও মামলায় অভিযুক্ত ৮১ বছরে তেলেগু কবি অশীতিপর ভারভারা রাও (Varvara Rao) হাসপাতালে চিকিৎসা করানোর অনুমতি পেলেন। বুধবার বম্বে হাই কোর্ট (Bombay High Court) জানিয়েছে, ১৫ দিন মুম্বইয়ের নানাবতী হাসপাতালে চিকিৎসাধীন থাকবেন তেলেগু কবি। সেই খরচ বহন করবে মহারাষ্ট্র সরকার। হাসপাতালে নিয়ম মেনে তাঁর সঙ্গে পরিবারের সদস্যরও দেখা করতে পারবেন। তবে আদালতকে না জানিয়ে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া যাবে না।

আদালতে তেলেগু কবির আইনজীবী জানান, “ভারভারা রাও স্নায়ুর রোগে ভুগছেন। তিনি ডিমনিশিয়া আক্রান্ত। মূত্রদ্বারেও সংক্রমণ হয়েছে।  জেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। হাসপাতালে উপযুক্ত চিকিৎসা প্রয়োজন।”

পালটা সরকারি আইনজীবী দীপক ঠাকরে জানান, “জেলের হাসপাতাল ওয়ার্ডে তাঁর চিকিৎসা চলছে।” উল্লেখ, গত জুন মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন ভীমা-কোরেগাঁও মামলায় অভিযুক্ত। সেই সময় তিনি নানাবতী হাসপাতালে ভরতি ছিলেন। তারপর ফের জেলবন্দি। কিন্তু সেখানে ক্রমশ অসুস্থ হয়ে পড়ছেন তিনি। সে কথা মাথায় রেখেই নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে ভারভারা রাওকে হাসপাতালে ভরতি করতে বলেছে হাই কোর্ট।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত থাকা এবং মাওবাদীদের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগে প্রবীণ অধ্যাপক এবং কবি ভারাভারা রাওকে ২০১৮ সালের ২৮ অগস্ট গ্রেপ্তার করে পুণে পুলিশ। ওই মামলার চার্জশিটের দাবি, সে বছরের ১ জানুয়ারি ভীমা কোরেগাঁওতে দলিত বিজয়দিবস অনুষ্ঠানে ব্যাপক গন্ডগোলের পিছনে ভারভারা ছাড়াও আরও ৪ জন সমাজকর্মী জড়িত ছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bombay High Court, #Varvara Rao

আরো দেখুন