বিনোদন বিভাগে ফিরে যান

অভিনব উদ্যোগ হিডকোর, সৌমিত্রকে শ্রদ্ধা জানিয়ে ‘অপুর সংসার’ পার্ক করা হবে কলকাতায়

November 23, 2020 | < 1 min read

সৌমিত্রবাবুকে যেভাবেই শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হোক না কেন, তা তুচ্ছই মনে হবে। তবু প্রিয় মানুষের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানানোর আবেগ, ইচ্ছা তো কখনওই ফুরনোর নয়। সদ্যপ্রয়াত বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় তেমনই একজন প্রিয় মানুষ, বাঙালির কাছে। তাকে শ্রদ্ধা নিবেদন করতে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে। তার মধ্যে নয়া ঘোষণা করল হিডকো। জানানো হল, নিউটাউনে (Newtown) গড়ে উঠবে ‘অপুর সংসার’ (Apur Sansar)। সৌমিত্র স্মরণে তৈরি পার্কের নামকরণ হবে তাঁরই অবিস্মরণীয় ছবির নামে।

গত সপ্তাহে চারদিন ধরে হিডকোর উদ্যোগে নিউটাউনের নজরুল তীর্থে চলে সৌমিত্র স্মরণ। ‘জীবন জুড়ে সৌমিত্র’ নামাঙ্কিত অনুষ্ঠানটি শেষ হয়েছে রবিবারই। আর শেষদিনই তাঁর নামে পার্ক তৈরির কথা ঘোষণা করলেন হিডকো চেয়ারম্যান দেবাশিস সেন। জানালেন, সত্যজিৎ রায়ের সৃষ্ট কাহিনি, চরিত্রদের নামে পার্ক রয়েছে। ‘সোনার কেল্লা’ পার্ক ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। ‘প্রফেসর শঙ্কু’র নামে পার্কের কাজ চলছে। একইভাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee) শ্রদ্ধা জানিয়ে ‘অপুর সংসার’ পার্ক করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতি থেকে রবিবার পর্যন্ত হিডকোর ওই অনুষ্ঠানে যোগ দিয়েছেন বহু বিশিষ্টজন। চিত্রপরিচালক শতরূপা স্যান্যাল, সুদেষ্ণা রায় ছাড়াও অন্যান্য ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তিরা বাংলার শেষ ম্যাটিনি আইডল সম্পর্কে নিজেদের অনুভূতির কথা তুলে ধরেন এই মঞ্চে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Soumitra Chatterjee, #Apur Sansar

আরো দেখুন