রাজ্য বিভাগে ফিরে যান

বিধানসভা ভোটে জিততে মরিয়া বিজেপি আনছে বহিরাগত নেতা

November 23, 2020 | 2 min read

আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলকে হারিয়ে রাজ্যের ক্ষমতায় আসতে মরিয়া বিজেপি (BJP)। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) রাজ্য বিজেপিকে মোট ২৯৪ টি আসনের ২০০ আসন দখল করার টার্গেট দিয়েছেন।

বিজেপির এক কর্মীর তথ্য অনুযায়ী ২৯৪ জন নেতা দিল্লি বা অন্যান্য রাজ্য থেকে বাংলায় আসবেন ছোট ছোট দলে বিভক্ত হয়ে স্থানীয় কর্মীদের সাথে কাজ করবেন। এক একটি দলে ৪৫ জন করে কর্মী থাকবে বলে জানা গেছে।

অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা (J P Nadda) এখন থেকে প্রতি মাসে বাংলায় আসবেন এবং এসে অন্তত দুদিন করে এখানে কাটিয়ে যাবেন।

বাংলায় ইতিমধ্যেই আরএসএস (RSS)- এর একটি প্রচারক দলকে পাঠানো হয়েছে। তৃণমূলকে ক্ষমতাচ্যুত করতে কোন রকম কসুর করছেন না অমিত শাহরা।

তারা কেন্দ্রীয় কমটি দ্বারা নির্বাচিত স্থানীয় নেতাদের সাথে ৪২ টি লোকসভা এলাকায় বিভক্ত হয়ে গিয়ে ভোটের কাজ করবেন।

বিজেপির এক রাজ্যস্তরের কর্মীর মতে বিজেপি ভোটের আগে তিনটি পেশাদার এজেন্সিও ভাড়া করবে। এছাড়াও বিজেপির রাজ্য কমিটির ভোল বদলও হবে নির্বাচনের আগে।

সুনীল দেওধর, দ্যুস্যন্ত গৌতম, বিনোদ তোড়ে, হরিশ দ্বিবেদী এবং বিনোদ সোনকার জেলাস্তরের সম্পাদক এবং সভাপতিদের ইন্টারভিউ করছেন এবং তার ভিত্তিতে রিপোর্ট জমা দেবেন। বুধবার শুরু হওয়া এই ইন্টারভিউতে রাজ্য কমিটির নেতাদের থাকার কোন অধিকার নেই।

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় (Sukhendu Sekhar Roy) বলেছেন বহিরাগতরা যাতে কোন অশান্তি করতে না পারে তাই তাদের ওপর নজর রাখছে তৃণমূল।

তৃণমূলও নেমে গেছে ভোট যুদ্ধে। গত বুধবার থেকে তৃণমূল প্রতিদিন বিকেলে তৃণমূল ভবনে সংবাদ সম্মেলন করছে। মন্ত্রী ও সংসদরা বিভিন্ন বিষয় তুলে রাজ্য সরকারের কৃতিত্ব এবং বিজেপি শাসিত রাজ্যগুলির বিভিন্ন বিষয়ে অযোগ্যতার তুলনা করছেন।

শুক্রবার, মন্ত্রী ব্রাত্য বসু অভিযোগ করেছিলেন যে রাজ্য থেকে বিজেপির কোনও সংসদ সদস্যকেই কেন্দ্রীয় পূর্ণ মন্ত্রী করা হয়নি।

রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক উদয়ন বন্দোপাধ্যায় (Udayan Banerjee) এ বিষয়ে বলেন, বিজেপি উত্তর প্রদেশে অখিলেশ যাদব (Akhilesh Yadav) এবং তার সহযোগীদের পরাস্ত করতেও একই রকম একটি কৌশল নিয়েছিল। তবে বড় পার্থক্য বিজেপি উত্তরপ্রদেশ শাসনের পূর্বঅভিজ্ঞতা ছিল। কিন্তু বাংলার ক্ষেত্রে তা নেই। প্রতিটি দলের প্রতিশ্রুতিবদ্ধ ভোটারদের একটি ভোট ব্যাংক রয়েছে। সেইক্ষেত্রে মুশকিলেই পড়তে হবে রাজ্য বিজেপিকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bjp, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন