রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে দ্বিতীয় দফার ভোট মিটল শান্তিতেই

April 26, 2024 | < 1 min read

ছবি সৌজন্যেঃ The Telegraph

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শুক্রবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় দেশের ১৩টি রাজ্যের মোট ৮৮টি আসনে ভোট গ্রহণ হল। রাজ্যে দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাট তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিতেই মিটল ভোট।

রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব এদিন সন্ধায় সাংবাদিক বৈঠকে বলেন, “ভোটকে ঘিরে কিছু অভিযোগ জমা পড়েছে। তবে সামগ্রিকভাবে শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। বড় ধরনের কোনও ঘটনা বা অভিযোগ নেই।”

বিকেল পাঁচটা পর্যন্ত নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, তিনটি কেন্দ্রে গড় ভোটের হার ৭১.৮৪ শতাংশ। সবচেয়ে বেশি ভোট পড়েছে বালুরঘাটে, ৭২.৩০ শতাংশ। দার্জিলিঙে ৭১.৪১ শতাংশ এবং রায়গঞ্জে ৭১.৮৭ শতাংশ ভোট পড়েছে। সর্বশেষ প্রদত্ত ভোটের হার আরও কিছুটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

কমিশন সূত্রে জানা গেছে, গত লোকসভা ভোটে দার্জিলিঙে ৭৮.৯৩ শতাংশ, রায়গঞ্জে ৭৯.৫৪ এবং বালুরঘাটে ৮৩.৬০ শতাংশ ভোট পড়েছিল। ভোটকে কেন্দ্র করে কমিশনের কাছে মোট ৪৫৬টি অভিযোগ দায়ের হয়েছে। এর মধ্যে সবেচেয়ে বেশি অভিযোগ জমা পড়েছে রায়গঞ্জে। এই লোকসভা কেন্দ্রে মোট ২২৫টি অভিযোগ জমা পড়েছে কমিশনের কাছে। একইভাবে দার্জিলিঙে ৮২টি এবং বালুরঘাটে ১৪৯টি অভিযোগ জমা পড়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#raiganj, #balurghat, #Loksabha Election 2024, #bengal polls, #West Bengal, #Darjeeling

আরো দেখুন