তথ্য যাচাই বিভাগে ফিরে যান

১ ডিসেম্বর থেকে দেশে বন্ধ রেল পরিষেবা! জানুন আসল তথ্য

November 24, 2020 | < 1 min read

১ ডিসেম্বর থেকে কোভিড স্পেশ্যাল-সহ সব ট্রেন বন্ধ করে দিচ্ছে রেল! দিন কয়েক ধরে সোশ্যাল মিডিয়া জুড়ে এই খবর ছড়িয়েছিল। আর তাতেই বিপত্তি। আতঙ্কে কাঁটা হয়েছিলেন দেশবাসী। তবে কি ফের লকডাউনের পথে হাঁটছে সরকার? এই প্রশ্নটাই উঠতে শুরু করেছিল। শেষঅবধি সেই সমস্ত জল্পনা উড়িয়ে জবাব দিল পিআইবি (PIB)।

সোমবার পিআইবির তরফে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া মেসেজটি সম্পূর্ণ ভুয়ো। কোনও ট্রেন চলাচল বন্ধের পরিকল্পনা নেই রেলমন্ত্রকের। নিয়মমাফিক যেমন ট্রেন (Train) চলছিল, তেমনই চলবে।

সম্প্রতি একটি মেসেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে বলা হয়, ১ ডিসেম্বর থেকে কোভিড স্পেশ্যাল-সহ সব ট্রেন বন্ধ করে দিচ্ছে রেল। এই মেসেজ দেখেই মাথায় হাত পড়ে যাত্রীদের। এদিকে বাংলায় সবেমাত্র লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। সেই ট্রেনগুলিও বন্ধ হওয়ার আশঙ্কা তৈরি হয়। পাশাপাশি কোভিড স্পেশ্যালে যারা আগে থেকেই টিকিট বুক করেছিলেন তারও আশঙ্কায় ভুগছিলেন।

এদিন এই গুজব উড়িয়ে দিয়েছে পিআইবি। প্রেস ইনফরমেশন ব্যুরোর তরফে জানানো হয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকে ট্রেন বন্ধ করে দেওয়া কোনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় রেল (Indian Railway)। পিআইবি টুইট করে জানিয়েছে, ‘হোয়াটসঅ্যাপে একটি মেসেজে দাবি করা হচ্ছে কোভিড স্পেশ্যাল-সহ সব ট্রেন ১ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যাবে। এই দাবি সম্পূর্ণ ভুয়ো। ভারতীয় রেল এই ধরনের কোনও সিদ্ধান্ত নেয়নি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#PIB, #Indian Railway, #train

আরো দেখুন