কলকাতা বিভাগে ফিরে যান

আগামী সপ্তাহে মাঝেরহাট ব্রিজের উদ্বোধন

November 28, 2020 | < 1 min read

মাঝেরহাট সেতুর কাজ প্রায় শেষের মুখে

আগামী সপ্তাহে মাঝেরহাট ব্রিজের উদ্বোধন। কবে উদ্বোধন, তা নিয়ে সিদ্ধান্ত সোমবার। মুখ্যমন্ত্রীকে দিয়ে হবে সেতুর উদ্বোধন, জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

এর আগে পূর্ত দফতরের পক্ষ থেকে জানানো হয়, ডিসেম্বরের প্রথমার্ধেই খুলে যেতে পারে মাঝেরহাট ব্রিজ। সেতুর ভারবহন ক্ষমতা যাচাই করতে চলছে লোড টেস্ট। নতুন ব্রিজ ভার নিতে পারবে ৩৮৫ টন। পূর্ত দফতরের তরফে আরও জানানো হয়েছে, দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে তৈরি হচ্ছে মাঝেরহাট ব্রিজ। বহন ক্ষমতা বাড়াতে ব্যবহার করা হয়েছে বিদেশ থেকে আনা ৮৪টি বিশেষ কেবল। ইতিমধ্যেই শুরু হয়েছে কেবল ফিক্সিংয়ের কাজ। গাড়ি চলাচলের সময় কেবলে ৬ মিলিমিটারের কম সংকোচন-প্রসারণ হওয়ার কথা। সেই বিষয়টিও পরীক্ষা করে দেখা হচ্ছে।

মাঝেরহাট ব্রিজের ২২৭ মিটার ঝুলন্ত অংশটিকেও বিশেষভাবে পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। যাবতীয় পরীক্ষার রিপোর্ট জমা দেওয়া হবে। সাড়ে ৬০০ মিটার লিঙ্ক গোটা ব্রিজের। পূর্ত দফতর সূত্রে খবর, রেলওয়ে সেফটি কমিশনের সবুজ সঙ্কেত মিললেই রাজ্যের সঙ্গে আলোচনার পর খুলে দেওয়া হবে ব্রিজ।

এরই মধ্যে বৃহস্পতিবার মাঝেরহাট ব্রিজ দ্রুত চালু করার দাবিতে বিজেপি-র মিছিল ঘিরে তারাতলায় ধুন্ধুমার কাণ্ড হয়। পুলিশের সঙ্গে দফায় দফায় বিজেপি কর্মীদের সংঘর্ষ হয়। ভাঙচুর করা হয় মোটরবাইক, স্কুটার, বাস। উত্তেজিত বিজেপি কর্মীদের সরাতে পুলিশ লাঠিচার্জ করে।  পুলিশ সূত্রে খবর, গণ্ডগোলের ঘটনায় কয়েকজন বিজেপি কর্মীকে গ্রেফতারও করা হয়। আটক করা হয় কৈলাস বিজয়বর্গীয়কে। পুলিশের অবশ্য দাবি, কৈলাস নিজেই বাসে ওঠেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Majherhat Bridge

আরো দেখুন