দেশ বিভাগে ফিরে যান

তৃণমূল প্রতিনিধি হরিয়ানায় – কালা কানুন প্রত্যাহারের ডাক মমতার

December 4, 2020 | < 1 min read

দিল্লি লাগোয়া হরিয়ানায় ২৫শে নভেম্বর থেকে চলছে কৃষকদের আন্দোলন। সেখানে পুলিশ অকথ্য অত্যাচার করছে অবস্থানরতদের। মানুষকে বিভ্রান্ত করতে বিজেপি আইটি সেলের মাধ্যমে ফেক নিউজ আর ভিডিও ছড়িয়ে কৃষকদের দেগে দেওয়া হচ্ছে খালিস্তানি ও পকিস্তানি মদতপুষ্ট দেশদ্রোহী হিসেবে। সরকারের জেদের জন্য ব্যর্থ হচ্ছে কৃষকদের সঙ্গে বৈঠক। এর আগে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কৃষকদের পাশে থাকার এবং প্রয়োজনে দিল্লি চলো অভিযানে যোগ দেওয়ার বার্তা দিয়েছেন। গতকাল আবারও তিনি সেই একই বার্তা দেন। শুধু কৃষি বিল না, কেন্দ্রের আনা বিভিন্ন জনবিরোধী বিলের প্রতিবাদ করেন তিনি।

ভোটাভুটি না করিয়ে, টিভিতে সম্প্রচার বন্ধ করে কৃষক বিরোধী কৃষি বিল পাসের প্রতিবাদ করে রাজ্যসভা থেকে বহিষ্কৃত হন তৃণমূল সাংসদরা। এরপর তৃণমূলের (Trinamool) আশঙ্কাই বাস্তবায়িত হয়েছে। কৃষকদের মধ্যে নেমে এসেছে হাহাকার। পাশাপাশি সমস্ত অত্যাবশ্যক পণ্যের দাম বেড়েছে হুহু করে। নাজেহাল সাধারণ মানুষও। রাজ্যের হাত থেকে দাম নিয়ন্ত্রণের ক্ষমতা কেড়ে নেওয়ার ফলে তারাও কিছু করতে পারছে না।

বর্তমানে কেন্দ্রীয় সরকারের তিন কালা কানুনের বিরুদ্ধে হরিয়ানায় (Hariyana) চলতে থাকা আন্দোলনকে সমর্থন জানিয়ে ইতিমধ্যেই সাংসদ ডেরেক ও’ব্রায়েনকে (Derek O’Brien) প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন তিনি। সেখানে ফোনের মাধ্যমে কৃষকদের সঙ্গে কথাও বলছেন মমতা। কৃষকদের দাবিকে সমর্থন জানিয়ে অবিলম্বে এই তিন কালা কানুনের প্রত্যাহারের দাবি জানান মমতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Hariyana

আরো দেখুন