রাজ্য বিভাগে ফিরে যান

মহিলাদের সম্মান করে না সঙ্ঘ পরিবারঃ তৃণমূল

December 5, 2020 | 2 min read

ড: শশী পাঁজা

সম্প্রতি বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সম্বন্ধে জঘন্য একটি মন্তব্য করেন। এই নিয়ে সামাজিক মাধ্যম তথা জনমানসে প্রতিবাদে শামিল হয়েছে অনেকেই। আজ এই বিষয়ের প্রতিবাদে তৃণমূল ভবনে (Trinamool Bhaban) সাংবাদিক সম্মেলন করেন রাজ্যের মন্ত্রী ডঃ শশী পাঁজা (Dr Shashi Panja)। তিনি দ্যর্থহীনভাবে এই অপশব্দের প্রতিবাদ জানান। এর আগেও দিলীপ ঘোষ অনেক অশালীন ভাষা ও মন্তব্য করেছেন বিভিন্ন বিষয়ে। কিন্তু, এটি আজ পর্যন্ত সর্বনিম্ন স্তরের বলে তিনি অভিহীত করেন।

তিনি বলেন, আমরা এর ধিক্কার জানাই। বাংলায় এরকম ভাষা বলার সংস্কৃতি নেই। দিলীপ বাবু যে সঙ্ঘের সদস্য, সেখানে মহিলাদের সদস্য রাখা হয় না। তাই, মহিলাদের সম্মান করা দিলীপ বাবুদের সংস্কৃতি নয়। এই কুৎসিত শব্দ ব্যবহার করেও দিলীপ বাবুর কোনও অনুশোচনা নেই। মানুষের কাজের মাধ্যমেই তার বিষয়ে জানা যায়। বিজেপির এটাই সংস্কৃতি। যে জন্য বিজেপির মহিলা সদস্যরা এর প্রতিবাদ কেন করেনি।

বিজেপির বিজ্ঞাপনমুখী মহিলাদের ক্ষমতায়ণ এবং পাশাপাশি তৃণমূলের(TMC) আন্তরিক উদ্যোগের তুলনা তুলে তিনি বলেন, বিজেপির বিজ্ঞাপন সর্বস্ব বেটি বাঁচাও, বেটি পড়াও প্রকল্পে বেটি পড়ছেও না, বেটি বাঁচছেও না। শুধু এই প্রকল্পের বাজেটের ৪৫ শতাংশ খরচ করে বিজ্ঞাপন করা হচ্ছে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের ২০১৩ সালে শুরু করা কন্যাশ্রী প্রকল্পে এখন পর্যন্ত ৬৭লক্ষ কন্যা উপকৃত হয়েছে। খরচ হয়েছে ৯ হাজার কোটি টাকা। বিজেপির কাছে তাদের প্রকল্পের কোনও তথ্য নেই। এনডিএ মানে নো ডেটা অ্যাভেলএবেল।

মহিলাদের রাজনৈতিক ক্ষমতায়ণ প্রসঙ্গে তিনি বলেন, সংসদে তৃণমূলের মহিলা সদস্যা প্রায় ৩৫ শতাংশ সেখানে বিজেপির মহিলা সদস্যা ১০ শতাংশের কম। তিনি বলেন, দিলীপ বাবুদের ভাষার সংস্কার তখনই হবে যখন জনতা এই নোংরা ভাষার প্রতিবাদ শুরু করবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #dilip ghosh, #Shashi Panja, #filthy language

আরো দেখুন