রাজ্য বিভাগে ফিরে যান

হাসপাতাল থেকে ছুটি পেলেন বুদ্ধদেব

December 15, 2020 | < 1 min read

হাসপাতাল থেকে ছুটি পেলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। তিনি এখন অনেকটাই সুস্থ। আপাতত তাঁকে হাসপাতালে রেখে চিকিৎসার কোনও প্রয়োজন নেই বলে মনে করছেন হাসপাতাল কর্তৃপক্ষ। গত কয়েক দিন ধরে বাড়িতে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করছিলেন তিনি। কিন্তু স্বাস্থ্যের কারণে তাড়াহুড়ো করা হয়নি। এখন তাঁর শারীরিক পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল। কথা বলতে পারছেন। নিজে খেতে পারছেন। সে কারণে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হল।

আজ সকালে বেশ কিছু শারীরিক পরীক্ষা হয়েছে। সেগুলি খতিয়ে দেখার পরই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। বাড়িতে থাকলেও চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চলতে হবে তাঁকে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরিক্ষাও চলবে। সোমবার রাতে তিনি স্যুপ খেয়েছেন। হালকা তরল জাতীয় খাবর তাঁকে দেওয়া হচ্ছে। গতকাল তিনি সকাল-রাতে খিচুরি খেয়েছেন। বাড়িতেও কয়েকদিন ‘হালকা ডায়েট’ চলবে বলে হাসপাতাল সূত্রে খবর।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে তিনি গত ৯ ডিসেম্বর তিনি দক্ষিণ কলকাতার ওই হাসপাতালে ভর্তি হন। তার পর তাঁকে ৪৮ ঘণ্টা ভেন্টিলেশনেও রাখতে হয়েছে। কিন্তু এখন তেমন পরিস্থিতি নেই। আগেই ভেন্টিলেশন থেকে সরিয়ে আনা হয়েছে। রক্তচাপ, নাড়ির গতি স্বাভাবিক রয়েছে। হৃদযন্ত্র-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গও স্বাভাবিকভাবে কাজ করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#buddhadeb bhattacharya, #Health

আরো দেখুন