দেশ বিভাগে ফিরে যান

হাথরস কাণ্ডে‌ অভিযুক্ত ৪ জনের বিরুদ্ধে গণধর্ষণ, খুনের চার্জ আনল সিবিআই

December 18, 2020 | < 1 min read

হাথরসের পুলিশ মানতে চায়নি ২০ বছরের তরুণীকে গণধর্ষণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টেও গণধর্ষণের উল্লেখ নেই। এবার সিবিআই (CBI) জানিয়ে দিল, অভিযুক্ত চার জন তরুণীকে গণধর্ষণ করেছে। এই মর্মে তাদের বিরুদ্ধে চার্জ এনেছে সিবিআই। পাশাপাশি খুনের চার্জও এনেছে। তফশিলি জাতি/‌উপজাতি (‌হেনস্থা প্রতিরোধ)‌ আইনেও চার্জ আনা হয়েছে। এই কথা জানালেন খোদ অভিযুক্তদের আইনজীবী।

১৪ সেপ্টেম্বর হাথরসে (Hathras) বাজরার ক্ষেতে মায়ের সঙ্গে কাজে গেছিলেন তরুণী। তাঁকে পাশের ক্ষেতে ডেকে নিয়ে চার উচ্চবর্ণের যুবক গণধর্ষণ করে বলে অভিযোগ ওঠে। তাঁর জিভ কেটে নেওয়া হয় বলেও অভিযোগ। তরুণী হাসপাতালে সেই বয়ানই দেন। যদিও উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশ মানেনি।

পরে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় তরুণীর। তাঁর পরিবারের অমতেই মাঝরাতে দাহ করে দেয় পুলিশ। চরম বিতর্ক তৈরি হয়। প্রশাসন দাবি করে, তরুণীর পরিবারের মত নিয়েও দাহ হয়েছে। অক্টোবরে সুপ্রিম কোর্ট রায় দেয়, এই মামলায় সিবিআই–এর তদন্ত পর্যবেক্ষণ করবে এলাহাবাদ হাইকোর্ট।

সপ্তাহের শুরুতে সিবিআই তদন্ত শেষ করার জন্য আরও সময় চায়। এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ জানিয়ে দেয়, পরবর্তী শুনানি ২৭ জানুয়ারি। তার মধ্যেই শেষ করতে হবে তদন্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#hathras rape case, #CBI

আরো দেখুন