দেশ বিভাগে ফিরে যান

আইপিএস ইস্যুতে মমতার পাশেই বিরোধীরা

December 19, 2020 | < 1 min read

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে দাঁড়ালেন কংগ্রেসের(INC) মুখ্যমন্ত্রীরা। তিন আইপিএস অফিসারের বদলির নির্দেশে টানাপোড়েন চলছে কেন্দ্র ও রাজ্য সরকারের মধ্যে। এরই মাঝে, টুইট করে মমতাকে সমর্থন জানালেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল(Bhupesh Baghel)। তাঁকে রিটুইট করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলৌত(Ashok Gehlot)।

বাঘেল টুইট করে লেখেন, “যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আবারও সঙ্কটের মুখে। কেন্দ্রের বিজেপি সরকার রাজ্যের প্রশাসনিক কাজে নাক গলাচ্ছে। অফিসারদের বদলি করছে। এবং সেটাও নির্বাচনের আগে। কেন্দ্রের হস্তক্ষেপ অত্যন্ত আপত্তিজনক এবং নিন্দনীয়।”

এর আগে মমতাকে সমর্থন করে টুইট করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল(Arvind Kejriwal)। তিনি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন,” প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র। ঠিক ভোটের আগে যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা দেখেই ব্যাপারটা দিনের আলোর মতো পরিষ্কার। রাজ্যের ক্ষমতা খর্ব করার চেষ্টা চলছে। নিজেদের হাতে রাজ্যের ক্ষমতা তুলে নিতে চাইছে কেন্দ্র। এটা অগণতান্ত্রিক এবং অনৈতিক। গায়ের জোরে করা হচ্ছে। আমি এর নিন্দা করছি”।

পাশাপাশি, কেন্দ্রকে আক্রমণ করে মমতার পাশে দাঁড়িয়েছে ডিএমকেও(DMK)। এম কে স্তালিন(MK Stalin) টুইট করেন, “পশ্চিমবঙ্গের তিন আইপিএস অফিসারকে একতরফাভাবে বদলির যে নির্দেশ কেন্দ্রের বিজেপি সরকার দিয়েছে তা স্বৈরাচারী এবং যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো বিরোধী। দেশটির সিভিল সার্ভিসকে দিল্লির শাসকদলের মর্জি মত চালিত করা উচিত নয়। আমি প্রধানমন্ত্রীকে অবিলম্বে এই নির্দেশ প্রত্যাহার করার অনুরোধ করছি।”

বলাই বাহুল্য, আইপিএস ইস্যুতে আবারও বিরোধী ঐক্য দেখা গেল, এবং এই ঐক্যের কেন্দ্রবিন্দু মমতা বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #arvind kejriwal, #Mk stalin

আরো দেখুন