রাজ্য বিভাগে ফিরে যান

পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত গঙ্গাসাগর মেলার আয়োজনে রাজ্য প্রশাসন

December 27, 2020 | < 1 min read

ছবি: ফাইল চিত্র

দোরগোড়ায় গঙ্গাসাগর মেলা(Gangasagar Mela)। এ বারের গঙ্গাসাগর মেলাকে পরিবেশ বান্ধব ও দূষণমুক্ত করে তুলতে বদ্ধপরিকর দক্ষিণ ২৪ পরগনা(South 24Pargana) জেলা প্রশাসন। এই লক্ষ্য নিয়ে ২৪শে ডিসেম্বর গঙ্গাসাগর মেলার মাঠ ও সাগর সৈকত পরিষ্কার করলেন প্রায় তিনশো সাফাইকর্মী।
মূলত সাগর ব্লক(Sagar Block) প্রশাসন ও সাগর পঞ্চায়েত সমিতির উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়। এ দিন থেকে মেলা শেষ না হওয়া পর্যন্ত এই সাফাই কর্মসূচি লাগাতার চলবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
এ দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার অতিরিক্ত জেলা শাসক (সাধারণ), অতিরিক্ত জেলা শাসক ( ভূমি অধিগ্রহণ), জেলা পরিষদের ডেপুটি সেক্রেটারি, ওসি পরিবেশ, সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি, সাগরের বিডিও-সহ অন্যান্য আধিকারিকরা।
কপিল মুনি মন্দির(Kapil Muni Mandir) চত্বরের সাধুসন্তরাও এই কর্মসূচিতে সামিল হয়েছিলেন। সকলেই অঙ্গীকারবদ্ধ হন এ বারের সাগর মেলাকে প্লাস্টিক বর্জিত, পরিবেশ বান্ধব(Environment Friendly) ও দূষণমুক্ত মেলা করে তুলতে।
এই অনুষ্ঠানে গঙ্গাসাগর মেলায় উল্লেখযোগ্য অবদানের জন্য সাগরের স্বনির্ভর দলের ৮টি মহাসংঘকে সাগর ব্লক প্রশাসনের পক্ষ থেকে শংসাপত্র এবং উপহার সামগ্রী প্রদান করাও হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gangasagar Mela, #south 24 parganas, #sagar

আরো দেখুন