দেশ বিভাগে ফিরে যান

ব্যাংক দুর্নীতি মামলায় সঞ্জয় রাউতের স্ত্রীকে তলব ইডির

December 28, 2020 | 2 min read

পাঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কো-অপারেটিভ (PMC) ব্যাংক দুর্নীতির মামলায় এবার শিব সেনা নেতা সঞ্জয় রাউতের স্ত্রীকে তলব করল ইডি। রবিবার তদন্তকারী সংস্থার তরফে মহারাষ্ট্রের শাসকদল শিব সেনার রাজ্যসভা সাংসদের স্ত্রী বর্ষা রাউতকে নোটিস পাঠানো হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর তাঁকে পিএমসি ব্যাংক দুর্নীতি মামলার ভারপ্রাপ্ত তদন্তকারীদের সঙ্গে দেখা করতে বলা হয়েছে। এদিকে এই নোটিসের কথা প্রকাশ্যে আসার পরেই বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলছে বিরোধীরা।

যদিও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফ থেকে জানানো হয়েছে, পাঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাংক থেকে কিছু টাকা বর্ষা রাউতের অ্যাকাউন্টে জমা পড়েছে। বিষয়টি সন্দেহজনক বলে অভিযোগ ওঠায় তদন্ত করা হচ্ছে। গত ১১ ডিসেম্বর এবিষয়ে শিব সেনা সাংসদের স্ত্রীকে হাজিরা দিতে বলা হলে তিনি আসেননি। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দু’বার হাজিরা এড়িয়ে গিয়েছে। তাই আগামী ২৯ তারিখ ফের তাঁকে তলব করা হয়েছে। আশা করা হচ্ছে তিনি তদন্তে সহযোগিতা করবেন এবং তাঁর বক্তব্য আর্থিক দুর্নীতি প্রতিরোধ আইনে (PMLA) রেকর্ড করা হবে।

যদিও রাজনৈতিক বিশেষজ্ঞদের কেউ কেউ বলছেন, মহারাষ্ট্রে শিব সেনা ও বিজেপির জোট ভেঙে যাওয়ার পর থেকে মোদি ব্রিগেডের বিরুদ্ধে সবচেয়ে বেশি সরব হতে দেখা গিয়েছে সঞ্জয় রাউতকে। লাদাখে চিনের সঙ্গে সংঘর্ষে ভারতীয় জওয়ানদের মৃত্যুর বদলা চাওয়া থেকে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের সঙ্গে লড়াই। সবকিছুতেই শিব সেনার মুখ হিসেবে সামনে দেখা গিয়েছে তুখোড় বক্তা এই রাজ্যসভা সাংসদকে। দলীয় মুখপত্র সামনাতেও তাঁর নির্দেশে সবসময় ধরে রাখা হয় বিজেপির ক্রটিগুলি বের করার চেষ্টা। তার জ্বলজ্যান্ত প্রমাণ সম্প্রতি প্রকাশিত প্রতিবেদনেও পাওয়া গিয়েছে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদির সরকারের তুমুল সমালোচনা করেছে শিব সেনা। বিরোধীদের নেতৃত্বাধীন রাজ্যগুলিতে সিবিআই, ইডি ও আয়কর দপ্তরকে কাজে লাগিয়ে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ জানিয়েছে। তার জেরেই ঘটেছে এই ধরনের ঘটনা!

TwitterFacebookWhatsAppEmailShare

#Sanjay Raut

আরো দেখুন