দেশ বিভাগে ফিরে যান

‘গো করোনা গো’র পর এবার রামদাস আতাওয়ালের নতুন স্লোগান ‘নো করোনা’

December 28, 2020 | < 1 min read

মার্চের শেষদিকে ভারতে সবে তাণ্ডব দেখাতে শুরু করেছে করোনা ভাইরাস। আসন্ন মহামারীর আশঙ্কায় তখন কাঁপছেন আপামর ভারতবাসী। সেসময় একদিন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে প্রচণ্ড ভাইরাল হয়েছিল। যাতে তাঁকে ‘গো করোনা, করোনা গো’ স্লোগান দিতে দেখা গিয়েছিল মুম্বই গেটের সামনে দাঁড়িয়ে। নতুন এই স্লোগান আওড়ালেই করোনা মহামারী দূর হবে বলে নিদান দিয়েছিলেন। দুর্ভাগ্যবশত তার কিছুদিন বাদেই মারণ ভাইরাসে আক্রান্ত হন তিনি। পরে সুস্থও হয়ে ওঠেন। এবার করোনার নতুন স্ট্রেনের তাণ্ডব থামাতে ‘নো করোনা’ স্লোগানের জন্ম দিলেন রামদাস আতাওয়ালে (Ramdas Athawale)।

রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “আগে আমি ‘গো করোনা, করোনা গো (Go Corona, Corona Go)’ স্লোগান দিয়েছিলাম। তারপর থেকে আট-নয়মাস কেটে গিয়েছে। এখনও করোনাও আস্তে আস্তে চলে যাচ্ছে। ভ্যাকসিনও এসে গিয়েছে। তাই করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের জন্য আমি এখন ‘নো করোনা, করোনা নো (No Corona, Corona No)’, স্লোগান দিচ্ছি।”

তাঁর এই বক্তব্যের ভিডিও পোস্ট হওয়ার পরেই নেটদুনিয়ায় হাসির রোল উঠেছে। মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে নেটিজেনদের মধ্যে। অনেকে গো করোনা গো বলার পর ওই মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা মনে করিয়ে দিয়েছেন। কেউ বা ফের আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও কটাক্ষ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ramdas Athawale

আরো দেখুন