রাজ্য বিভাগে ফিরে যান

৯ হাজারের কম সক্রিয় রোগী, সুস্থতায় স্বস্তি বাংলায়

January 7, 2021 | < 1 min read

রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বুধবারও এক হাজারের নীচে। গত পয়লা জানুয়ারির পর থেকে এই প্রবণতা শুরু হয়েছে। এ দিন তা পঞ্চম দিনে  পড়ল। তবে দৈনিক আক্রান্তের সংখ্যা নিয়ে উদ্বেগ জিইয়ে রাখল কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। তা ছাড়া এ দিন রাজ্যের কোনও জেলাতেই দৈনিক সংক্রমিতের সংখ্যা ৫০-এর গণ্ডি স্পর্শ করেনি। মঙ্গলবারের থেকে এ দিন নমুনা পরীক্ষার সংখ্যা আগের থেকে অনেকটা বেড়েছে। কিন্তু তা সত্ত্বেও সংক্রমণের (Coronavirus) হার আড়াই শতাংশের কিছু বেশি। রাজ্যে দিন দিন করোনার (Covid 19) কামড় ক্রমশ শিথিল হতে দেখে স্বস্তিতে রাজ্যের স্বাস্থ্যকর্তারা।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৬৮ জন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৫৭ হাজার ২৫২। তবে মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮১২। এ দিন অবশ্য তা কিছুটা বেড়েছে।

রাজ্যে দৈনিক সুস্থের সংখ্যা বুধবারও দৈনিক আক্রান্তের চেয়ে অনেকটা বেশি। এ দিন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ২৭১ জন। রাজ্যে সব মিলিয়ে ৫ লক্ষ ৩৮ হাজার ৫২১ জন করোনা থেকে সেরে উঠেছেন। এ দিন কলকাতায় সুস্থ হয়ে উঠেছেন ৩৪৬ জন। উত্তর ২৪ পরগনায় এ দিন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৮০ জন।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Coronavirus in West Bengal

আরো দেখুন