রাজ্য বিভাগে ফিরে যান

সিনেমা হলে ১০০% আসন ক্ষমতার অনুমোদন মমতার

January 8, 2021 | < 1 min read

সিনেমা হল প্রায় সাত মাস তালাবন্ধ থাকবার পর গত ১৫ অক্টোবর থেকে খুলে গেলেও করোনার আবহে ব্যাপক ক্ষতির মুখে হল মালিকরা। কারণ সরকারি নিয়ম মেনে পঞ্চাশ শতাংশের বেশি আসনের টিকিট বিক্রি করা যাবে না। সমাজিক দূরত্ববিধি (Social Distance) বজায় রাখতেই এই উদ্যোগ। তাই এবার মানবিক উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যে সিনেমা হলগুলিতে ১০০% আসন ক্ষমতার অনুমোদন দিল রাজ্য সরকার।

কিছুদিন আগেই এই দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিল হল মালিকরা। এই চিঠিতে তাঁরা লিখেছে, ৫০ শতাংশের বেশি দর্শক আসন না ভরানোর নিময় জারি থাকায় ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে তাঁদের।

ইম্পার প্রেসিডেন্ট পিয়া সেনগুপ্ত জানান, ‘এখনও পর্যন্ত এমন কোনও রিপোর্ট সামনে আসেনি যেখানে বলা হয়েছে সিনেমা হল খোলবার পর থেকে দেশে করোনার প্রকোপ বেড়ে গিয়েছে’। তিনি যোগ করেন, এই ৫০ শতাংশের খাঁড়া মাথায় ঝোলবার কারণেই কোনও হিন্দি বা বাংলা ছবি মুক্তি পাচ্ছে না।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই ৫০ শতাংশ নিয়মের উলটো পথে হেঁটে গত সোমবার তামিলনাড়ু সরকার সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক আসন ক্ষমতার অনুমতি দিয়েছিল। তবে বুধবার সন্ধ্যায় বিবৃতি জারি করে কেন্দ্র সাফ জানিয়ে দিয়েছে গোটা দেশের সিনেমা হলে (Cinema Hall) ৫০ শতাংশ দর্শকেরই ঢোকবার নির্দেশিকা বহাল থাকবে, তাই অবিলম্বে তামিলনাড়ু সরকারকে প্রত্যাহার করে নিতে হবে নিজেদের সিদ্ধান্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Cinema Hall, #Kolkata

আরো দেখুন