রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপির চাপে জনমত সমীক্ষা দেখালো না জনপ্রিয় বাংলা চ্যানেল?

January 14, 2021 | < 1 min read

বিগত বেশ কিছুদিন ধরে এক জনপ্রিয় বাংলা চ্যানেলে (Bengali News Channel) একটি বিজ্ঞাপন দেখা গেছিল। চ্যানেলের পক্ষ থেকে আজ অর্থাৎ ১৪ই জানুয়ারি একটি জনমত সমীক্ষা বা ওপিনিয়ন পোল (Opinion Poll) দেখানোর কথা ছিল। বেশ কিছুদিন চলতে থাকে সেই বিজ্ঞাপন। একটি অতি পরিচিত সর্বভারতীয় সংস্থা ‘সি ভোটার’ (C Voter) এই সমীক্ষা করেছে বলে প্রচার করা হয় চ্যানেলের তরফে।

কিন্তু মজার বিষয়টি হল গত ৪৮ ঘন্টা ধরে বন্ধ করে দেওয়া হয়েছে সেই বিজ্ঞাপন। আজ অনুষ্ঠান সম্প্রচারের বিষয়েও উচ্চবাচ্য করেনি চ্যানেল। শোনা যাচ্ছে সমীক্ষার ফল দেখানো হবে আগামী সপ্তাহে। নির্ধারিত সেই অনুষ্ঠান সম্প্রচারও হল না চ্যানেলে। স্বভাবতই প্রশ্ন উঠছে, কেন এমনটা হল।

গোপন সূত্রের খবর, সি ভোটারের সমীক্ষা অনুযায়ী এই মুহূর্তে রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly Election) হলে তৃণমূল (AITC) পাবে ২০০টির সামান্য বেশি আসন, বিজেপি (BJP) পেতে পারে ৮৫- ৯০ আসন আর ৮-১০টা আসন বাম-কংগ্রেস (Left- Congress) জোটের ঝুলিতে যাবে।

জানা গেছে চ্যানেল যাতে এই সমীক্ষার ফলাফল সম্প্রচার না করে সেইজন্যে দিল্লি থেকে একটি বিশেষ রাজনৈতিক দলের প্রভাবশালী এক নেতার অফিস থেকে ফোন করে চাপসৃষ্টি করা হয়েছে। যদিও চ্যানেলের তরফে অনুষ্ঠান সম্প্রচার না করার কারণ হিসেবে বলা হচ্ছে যে সমীক্ষার কাজ শেষ হয়নি। কিন্তু, সূত্রমতে পাওয়া খবর অনুযায়ী সি ভোটার তাদের সমীক্ষার রিপোর্ট আজই চ্যানেলকে দিয়ে দিয়েছে।

এই ঘটনা আরো একবার এটাই প্রশ্ন উস্কে দিল, তবে কি ভয় দেখিয়ে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের কণ্ঠ রোধ করা হচ্ছে? চ্যানেল কর্তৃপক্ষও বা কোন স্বার্থে এই অনুষ্ঠান সম্প্রচার করলেন না?

TwitterFacebookWhatsAppEmailShare

#trinamool, #bjp, #media, #Opinion Poll

আরো দেখুন