রাজ্য বিভাগে ফিরে যান

একুশে বাংলা থেকে সাফ বিজেপি! অরবিন্দ মেননের মন্তব্যে অস্বস্তিতে গেরুয়া শিবির

January 15, 2021 | < 1 min read

সামনেই বঙ্গে বিধানসভা নির্বাচন। তার আগে ক্ষমতা দখলে কোমর বেঁধে নেমেছে বিজেপি। ইতিমধ্যে শাসকদল তৃণমূল (TMC) এবং BJP নেতাদের মধ্যে বাগযুদ্ধও শুরু হয়ে গিয়েছে। কিন্তু কথার লড়াইয়ে কার্যত বেফাঁস মন্তব্য করে বসলেন এ রাজ্যে বিজেপির সহ-পর্যবেক্ষক অরবিন্দ মেনন (Arvind Menon)। তৃণমূলকে ক্ষমতা থেকে সরানোর কথা বলতে গিয়ে, ‘২০২১ সালে বিজেপি সাফ হয়ে যাবে’, বলে বসলেন তিনি। যা শোনার পর পালটা কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)।

একুশের বিধানসভার আগে কৈলাস বিজয়বর্গীয়র সহকারী পর্যবেক্ষক হিসেবে অরবিন্দ মেননকে নিয়োগ করেছে বিজেপি। দায়িত্ব পেয়ে ইতিমধ্যেই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে একাধিকবার মুখ খুলেছেন তিনি। বৃহস্পতিবারও এসেছিলেন রাজ্যে। কিন্তু বক্তব্য রাখতে গিয়ে সেখানেই করে ফেললেন মারাত্মক ‘ভুল’। মুখ ফসকে মেনন বলে বসেন, ‘‘২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল অর্ধেক হয়ে গেছে। ২০২১ সালে বিজেপি সাফ হয়ে যাবে।’’ এরপরই তাঁর এই বক্তব্য নিয়ে পালটা কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ তথা অধ্যাপক সৌগত রায়। তিনি বলেন, ”মেনন ঠিকই বলেছেন, ২০২১ সালে তৃণমূলই ক্ষমতায় আসবে।”

প্রসঙ্গত, ২০২১ সালে বিধানসভা নির্বাচনে জয়লাভ করার জন্য প্রচারে কোনও খামতি রাখছে না বিজেপি। প্রায়ই বিজেপির কেন্দ্রীয় নেতারা বঙ্গ সফরে আসছেন। ইতিমধ্যে দু’বার রাজ্যে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনে রাজ্যে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকী চলতি মাসের শেষে ফের পশ্চিমবঙ্গে আসার কথা শাহর। এই পরিস্থিতিতে মেননের এই মন্তব্য কিছুটা হলেও অস্বস্তিতে ফেলে দিল বিজেপিকে। রাজ্যের শাসকদলও তাঁর এই ‘স্লিপ অফ টাং’কে হাতিয়ার করতে ছাড়ছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#trinamool, #bjp, #Arvind Menon

আরো দেখুন