রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলেই থাকছেন শতাব্দী

January 16, 2021 | 2 min read

বিজেপিতে(BJP) যাওয়ার যে গুঞ্জন তৈরি হয়েছিল, তাতে জল ঢাললেন নিজেই। তৃণমূলের(Trinamool Congress) শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর শুক্রবার রাতে শতাব্দী রায়(Shatabdi Roy) জানালেন, শনিবার দিল্লি(Delhi) যাচ্ছেন না। বিজেপিতে যোগদানের সম্ভাবনাও নেই। 
বৃহস্পতিবার ফেসবুক পোস্টের পর থেকে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে নিয়ে শুরু হয়েছিল গুঞ্জন। বিজেপিতে তিনি যোগ দিতে পারেন, এমন জল্পনা তৈরি হয়েছিল। এমনকী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকের সম্ভাবনা উড়িয়ে দেননি শতাব্দী। আজ, শনিবার তাঁর দিল্লি যাওয়ার কথা ছিল। আর এই জল্পনার মধ্যেই শুক্রবার দিনভর শতাব্দী রায়কে নিয়ে চলে টানাপোড়েন। শতাব্দীর অভিযোগ, ক্ষোভ নিয়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব একাধিকবার কথা বলেছেন। তাতে কোনও ফল হয়নি। তাঁর এই ক্ষোভ প্রকাশ্যে আসার পর শুক্রবার রাতে তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় দীর্ঘক্ষণ বৈঠক করেন শতাব্দীর সঙ্গে। বৈঠক শেষে হাসি মুখে বেরিয়ে শতাব্দী বলেন, যে অভাব-অভিযোগ ছিল, তা অভিষেককে জানিয়েছি। সব সমস্যার সমাধান হয়ে যাবে। মমতা বন্দ্যোপাধ্যায়ই আমার নেত্রী। তাই আর দিল্লি যাচ্ছি না। বর্তমান সময়ে দলের সঙ্গে থাকা দরকার। বৃহস্পতিবার ‘শতাব্দী রায় ফ্যানস ক্লাব’-এর ফেসবুক পোস্ট ঘিরেই আলোচনার সূত্রপাত। যেখানে শতাব্দী জানিয়েছিলেন, মানুষের কাছে পৌঁছতে চাইছেন, কিন্তু সেভাবে পারছেন না। তাঁর এলাকার বিভিন্ন কর্মসূচির কথা তাঁকে জানানোই হচ্ছে না। এই অবস্থায় রাজনীতির পরবর্তী দিনগুলি কোন পথে চালিত করবেন, তা নিয়ে একটা প্রশ্নও তুলে দেন তৃণমূল সাংসদ। এমনকী, তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের সদস্যপদ থেকেও ইস্তফা দেওয়ার কথা মনস্থ করেন তিনি। যদিও তাঁর বক্তব্য, এর আগে দু’বার ইস্তফা দিলেও তা গৃহীত হয়নি। ফলে বিজেপিতে পা বাড়ানোর ব্যাপারে তাঁকে ঘিরে গুঞ্জন আরও ঘনীভূত হয়।
এদিকে, শতাব্দীর ক্ষোভ প্রকাশ্যে আসার পরই আসরে নামে তৃণমূল নেতৃত্ব। তাঁর সঙ্গে ফোনে কথা বলেন সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েনরা। রাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক। আর সেখানেই বরফ গলে। সৌগতবাবুর বক্তব্য, আমি ওকে বলেছি কোনও সিদ্ধান্ত না নিতে। ও বলেছে, এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। আবেদন করেছি, এতদিন একসঙ্গে আছি। ও জেলার বিষয়ে কিছু কথা বলেছে। আমি সব বিষয় দলের নেতৃত্বকে জানিয়েছি।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Shatabdi Roy, #Kunal Ghosh, #Mamata Banerjee, #abhishek banerjee

আরো দেখুন