রাজ্য বিভাগে ফিরে যান

নির্বাচনের মুখে মুকুল রায়কে রাজসাক্ষী হওয়ার প্রস্তাব, সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে উঠছে প্রশ্ন

January 29, 2021 | < 1 min read

অভিযোগ যখন উঠেছিল, তিনি ছিলেন তৃণমূলের অন্যতম সেনানী। শিবির বদল করে মুকুল রায় এখন বিজেপি নেতা। সারদা মামলায় সিবিআই (CBI) তাঁকে রাজসাক্ষী করতে চায় বলে ওই তদন্ত সংস্থারই একটি সূত্র জানিয়েছে। কিছু সিবিআই-কর্তার দাবি, এই বিষয়ে মুকুলবাবুর সঙ্গে তাঁদের কথাও হয়েছে, তবে মুকুলবাবু এখনও রাজি হননি।

প্রসঙ্গত, আর কয়েক মাস পরেই রাজ্যে বিধানসভা নির্বাচন (West Bengal Election 2021)। দুই প্রধান প্রতিপক্ষ তৃণমূল এবং বিজেপি। এমতাবস্থায় প্রাক্তন তৃণমূল নেতা তথা বিজেপির অধুনা নেতাকে এহেন প্রস্তাব দেওয়াতে সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠছে।

সারদা মামলায় (sarada scam) যখন যাঁকে গ্রেফতার করা হয়েছে, প্রায় সকলেই মুকুলবাবুর নাম করেছেন এবং এই মামলায় অন্য যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁদেরও বেশির ভাগই মুকুলবাবুর নাম করেন। তাহলে তাঁকে গ্রেপ্তার করা হল না কেন? উঠছে প্রশ্ন।

আইনজীবীরা জানাচ্ছেন, কোনও মামলায় জড়িত হিসেবে নাম উঠে আসা ব্যক্তিকে রাজসাক্ষী করতে গেলে আদালতে আবেদন করতে হয় তদন্তকারী সংস্থাকে। তবে তার আগে সংশ্লিষ্ট ব্যক্তিকে রাজি হতে হবে। আইনজীবী দীপনারায়ণ মিত্র জানান, আদালতে চার্জশিট পেশের আগেই ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দি দেবেন রাজসাক্ষী। সেই বয়ান খামে সিলবন্দি করে তদন্তকারী সংস্থার কাছে পাঠানো হবে। চার্জশিট পেশ করার সময় সেই সিল করা খাম তথ্য হিসেবে জমা দিতে হবে আদালতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#mukul roy, #Sarada Scam

আরো দেখুন