দেশ বিভাগে ফিরে যান

কৃষক আন্দোলন নিয়ে ট্যুইট-র জেরে গ্রেটা থানবার্গের বিরুদ্ধে মামলা দায়ের দিল্লি পুলিশের

February 4, 2021 | < 1 min read

ভারতে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে এবার বিপাকে পড়লেন সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গ (Greta Thunberg)। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, জাতি ও ধর্মের ভিত্তিতে বিভিন্ন জনগোষ্ঠীর মধ্যে শত্রুতা উসকে দেওয়ার মতো গুরুতর ধারায় এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ (Delhi Police)।

আন্দোলনের একেবারে গোড়া থেকেই আন্তর্জাতিক দুনিয়ার সমর্থন আদায় করে নিয়েছেন কৃষকেরা। এই আন্দোলনের সমর্থনে মুখ খুলেছেন বহু বিশিষ্ট ব্যক্তি।সেই তালিকায় রয়েছেন সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গ। বুধবার কৃষক আন্দোলনের প্রতি সহানুভূতি জানিয়ে টুইট করেন তিনি। হ্য়াশট্যাগ দিয়েছিলেন , ফার্মারস প্রোটেস্ট।

প্রসঙ্গত,এর আগে পপষ্টার রিহানাও টুইট করে কৃষক আন্দোলনকে (Farmers Protest) সমর্থন জানিয়েছিলেন। প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় কৃষক আন্দোলন সংক্রান্ত পোস্টে হ্যাশট্যাগ ব্যবহারের বিরুদ্ধে কড়া অবস্থান নিয়েছে কেন্দ্র। এরপরই টুইটার কর্তৃপক্ষকে নোটিস পাঠিয়েছে বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক। মাইক্রোব্লগিং সাইটকে কেন্দ্র জানিয়েছে, নির্দেশিকা সত্ত্বেও আপত্তিকর হ্যাশট্যাগের সঙ্গে যুক্ত টুইটার অ্যাকাউন্টগুলিকে খুলে দেওয়া হয়েছে। ব্যবস্থা না নিলে সংস্থার বিরুদ্ধে মামলা করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Farmers' protest, #Greta Thunberg, #Delhi Police

আরো দেখুন