রাজ্য বিভাগে ফিরে যান

নারী দিবসে মহিলা সংরক্ষণ বিল নিয়ে কেন্দ্রকে কটাক্ষ মমতার

March 8, 2021 | < 1 min read

আজ ৮ই মার্চ। আন্তর্জাতিক নারী দিবস(International Womens Day)। সেই উপলক্ষে টুইট করে বিশ্বের সকল মহিলাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পাশাপাশি, নারী ক্ষমতায়নে(Women Empowerment) পশ্চিমবঙ্গ সরকারের(West Bengal) বিভিন্ন সাফল্যের খতিয়ানও দিলেন তিনি। মুখ্যমন্ত্রীর সাফ কথা, মহিলাদের ক্ষমতায়নে ব্রতী রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী বলেন, মহিলা ক্ষমতায়নের লক্ষ্যে স্বাস্থ্যসাথী কার্ড বাড়ির বয়োজ্যেষ্ঠ মহিলার নামে দেয় সরকার। মমতার দাবি, ২০১১ সাল থেকে রাজ্যে ৬.৭ লক্ষ নতুন স্বনির্ভর গোষ্ঠী তৈরি হয়েছে, যার ফলে উপকৃত হয়েছেন প্রায় ৯০ লক্ষ মহিলা।

এদিন কেন্দ্রকেও কটাক্ষ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কেন্দ্র এখনও মহিলা সংরক্ষণ বিল আনতে পারেনি। তা সত্ত্বেও, লোকসভায় তৃণমূলের ৪১ শতাংশ এবং রাজ্যসভায় ৩১ শতাংশ মহিলা সাংসদ আছেন। এছাড়াও পঞ্চায়েতে ৫০ শতাংশ মহিলা প্রতিনিধি আছেন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে তৃণমূলের স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। মহিলাদের ইস্যু যে কতটা গুরুত্বপূর্ণ এই নির্বাচনে তা এই স্লোগান থেকেই বোঝা যায়। আজ কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মমতার পদযাত্রায় রয়েছে নারী দিবস উপলক্ষে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #International Womens Day

আরো দেখুন