কলকাতা বিভাগে ফিরে যান

রেলভবনের মানচিত্র সময়মতো মেলেনি, মমতার অভিযোগ শেষ পর্যন্ত মেনে নিল রেল

March 9, 2021 | < 1 min read

স্ট্র্যান্ড রোডে(Strand Road) রেলের ভবনে(Rail Bhaban) অগ্নিকাণ্ডের(Fire) ঘটনায় মানচিত্র না পাওয়ার যে অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee), তা স্বীকার করে নিল রেল। তবে পাশাপাশি তারা এটাও দাবি করেছে, ঘটনাস্থলে রেলের আধিকারিকরা ছিলেন। এবং তাঁরা সহযোগিতা করেছেন।

পূর্ব রেলের (Eastern Railway) জেনারেল ম্যানেজার মনোজ জোশী (Manoj Joshi) বলেন, “ঘটনাস্থলে রেলের আধিকারিকরা ছিলেন। সেই মুহূর্তে হয়তো মানচিত্র পাওয়া যায়নি। কিন্তু রেলের কর্মী যাঁরা ছিলেন ভবনের কোথায় কী রয়েছে, তাঁরাই সে বিষয়ে উদ্ধারকারীদের সহযোগিতা করেছেন।”

সোমবার রাত রাত ১১.২০ নাগাদ ঘটনাস্থলে যান মমতা। সব পরিস্থিতি খতিয়ে দেখার পর রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, “এটা পুরোটাই রেলের জায়গা। কিন্তু এখনও তাঁরা কেউ আসেননি। দমকলের পক্ষ থেকে একটা মানচিত্র চাওয়া হয়েছিল। কিন্তু সেটা দেওয়া হয়নি।” যদিও এর পরই মমতা বলেছেন, দুর্ঘটনা নিয়ে রাজনীতি করতে চান না। তিনি আরও বলেন, ‘‘খুবই দুঃখজনক ঘটনা। মৃতদের প্রত্যেকের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ ছাড়াও পরিবারের এক জনকে সরকারি চাকরি দেওয়া হবে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#map, #Strand Road Eastern Railway building, #Mamata Banerjee, #Fire, #Eastern Railway

আরো দেখুন