রাজ্য বিভাগে ফিরে যান

‘মিটু’ অভিযোগে অভিযুক্তকে প্রার্থী করল সিপিএম, উঠছে অপসারণের দাবি

March 14, 2021 | 2 min read

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অংক বিভাগের অধ্যাপক ডঃ প্রীতি কুমার রায়ের বিরুদ্ধে উঠল ‘মিটু'(#metoo)- র অভিযোগ। যদিও অভিযোগ এর আগে ২০১৮ থেকেই রয়েছে। কিন্তু সিপিএম (CPM) তাঁকে বনগাঁ দক্ষিণের প্রার্থী করার পর থেকে সেই অভিযোগ আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। তারপর থেকেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অংক বিভাগের এই অধ্যাপককে প্রার্থী পদ থেকে সরানোর দাবিতে সোচ্চার নেট পাড়া।

২০১৮ সালে এই অধ্যাপকের নামে ওনারই অধীনস্ত এক রিসার্চ স্কলার যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন! এরপর একে একে আরো অনেক অভিযোগ আসতে থাকে তার বিরুদ্ধে। ছাত্রীদের ভিডিও কলে উত্যক্ত করা থেকে, খুশি করতে বলা, জোর করে লং ড্রাইভে নিয়ে যাওয়া সহ একের পর এক অভিযোগ এসেছে বামফ্রন্টের এই প্রার্থীর বিরুদ্ধে। নিজের পদের জোর খাটিয়ে ছাত্রীদের ভয় দেখানো, চুপ করিয়ে রাখা, ব্ল্যাকমেলিং এর মত গুরুতর আরো অনেক অভিযোগ আছে অধ্যাপকের বিরুদ্ধে। ২০১৮ সালের শেষের দিকে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবরটি সম্প্রচারিত হওয়ার পর এবং তীব্র লড়াইয়ের পর সাসপেন্ড করা হয়েছিল প্রীতি কুমার দে কে!

এইরকম গুরুতর অভিযোগে অভিযুক্ত একজনকে কি করে প্রার্থী করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। বেশ অস্বস্তিতে রয়েছে বাম শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal Assembly Elections 2021, #CPM

আরো দেখুন