কলকাতা বিভাগে ফিরে যান

প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায়

April 4, 2021 | < 1 min read

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর সাড়ে চার মাস পরে চলে গেলেন প্রয়াত অভিনেতার স্ত্রী দীপা চট্টোপাধ্যায়। রবিবার ভোররাতে সল্টলেকের এক হাসপাতালে মৃত্যু হয় সৌমিত্র জায়ার। বয়স হয়েছিল ৮৩ বছর। দীপাদেবীর মৃত্যুর খবর ক্যালকাটা টাইমসকে নিশ্চিত করেছেন সৌমিত্র কন্যা পৌলমী বসু। 

বেশকিছু ধরেই অসুস্থ ছিলেন দীপা চট্টোপাধ্যায়, হাসপাতালেই চিকিত্সা চলছিল। অবশেষে সব লড়়াইয়ে ইতি টেনে এদিন ভোর তিনটে নাগাদ প্রয়াত হন তিনি। পৌলমী বসুর কথায়, ‘বাপি (সৌমিত্র চট্টোপাধ্যায়) চলে যাওয়ার পর থেকেই মা বেঁচে থাকবার ইচ্ছা হারিয়েছিল। সমানে বলে যেতে আমাদের এবার আমায় যেতে দে’। 

গত ৪৫ বছর ধরে ডায়াবেটিস-এ ভুগছিলেন দীপা ভট্টাচার্য। রক্তজনিত বেশকিছু সমস্যাও ছিল, প্রয়োজন হয় নিয়মিত চিকিত্সার। কিডনির সমস্যার জেরেই সম্প্রতি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিডনি বিকল হওয়ার জেরেই মৃত্যু হয়েছে দীপা চট্টোপাধ্যায়ের, খবর পরিবার সূত্রে। 

১৯৬০ সালের ১৮ এপ্রিল মাসে বিয়ে হয়েছিল সৌমিত্র-দীপার। সৌমিত্রর পারিবারিক জীবনে ঠিক পর্বতের মতো মহীয়ান ছিলেন দীপা দেবী। সৌমিত্র সাফল্যের অন্যতম কাণ্ডারি তিনি, হাতে গোনা ছবিতে অভিনয় করেছেন দীপা চট্টোপাধ্যায়ও।যার মধ্যে উল্লেখ্য, ‘বিলম্বিতলয়’, ‘গাছ’ ও ‘দূর্গা’। পর্দার ‘অপু’র সঙ্গে ছিল তাঁর সাজানো সংসার। দীর্ঘ ছয় দশকের দাম্পত্য জীবনে ইতি টেনে আগে চলে গেলেন সৌমিত্রবাবু, আর মাস খানেকের মধ্যেই না ফেরবার দেশে দীপা চট্টোপাধ্যায়। রেখে গেলেন কন্যা পৌমলী বসু ও পুত্র সৌগত চট্টোপাধ্যায়কে।

TwitterFacebookWhatsAppEmailShare

#RIP, #deepa chatterjee, #Soumitra Chatterjee

আরো দেখুন