রাজ্য বিভাগে ফিরে যান

বারাসতে প্রচারে দেব-জয়া, জনপ্লাবন

April 10, 2021 | 2 min read

বারাসতের তৃণমূল প্রার্থী তথা অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তীর (Chiranjit Chakraborty) সমর্থনে শুক্রবার প্রচার করলেন চলচিত্র জগতের দুই তারকা। একজন ‘ধন্যি মেয়ে’ তথা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জয় বচ্চন, অন্যজন হলেন টলিউডের জনপ্রিয় অভিনেতা তথা সাংসদ দেব। এদিনই ছিল জয়া বচ্চনের জন্মদিন। বারাসতের (Barasat) হেলাবটতলা সংলগ্ন একটি মাঠে চিরঞ্জিৎ চক্রবর্তীর প্রচার মঞ্চেই তাঁকে শুভেচ্ছা জানান  তৃণমূল কর্মীরা। তাঁকে কাছ থেকে দেখতে প্রচুর মানুষ ভিড় জমিয়েছিলেন। জয়া বচ্চন (Jaya Bachchan) বলেন, বিজেপি বাইরে থেকে লোক এনে বাংলার সংস্কৃতিকে নষ্ট করে দিতে চাইছে। কিন্তু, আমি বিশ্বাস করি সেটা ওরা করতে পারবে না। বাংলায় আমরা দুর্গা, কালী, লক্ষ্মী এবং সরস্বতীর পুজো করি। মমতা বন্দ্যোপাধ্যায় হলেন পরমেশ্বরী। তাঁর মধ্যে শক্তি, লক্ষ্মী এবং সরস্বতীর গুণ রয়েছে। এই শক্তিকে আপনারা কিছুতেই হারাতে দেবেন না। মমতার সঙ্গে থাকবেন। তাঁর হাত ধরে থাকবেন।

টাকি রোডের ধারে শতদল মাঠে ছিল চিরঞ্জিতের সমর্থনে দেবের (Dev) জনসভা। দেবকে দেখেই দর্শকরা উচ্ছ্বাসে ফেটে পড়েন। সকলেই মোবাইলে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। বক্তব্যের শুরুতেই দেব মাইক হাতে করোনা নিয়ে সচেতন করেন উপস্থিত সকলকে। মাস্ক ব্যবহার করার পরামর্শ দেন। তিনি বলেন, করোনাকালে মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র রাস্তায় নেমে মানুষের জন্য কাজ করেছেন। তৃণমূল সরকারের উন্নয়নের তথ্য তুলে ধরার পাশাপাশি এদিন বারাসতের মঞ্চ থেকেই বিজেপির ধর্মের ভিত্তিতে রাজনীতি করা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন দেব। তিনি বলেন, ধর্মের রাজনীতি বন্ধ হওয়া উচিত।

বারাসতের পর নোয়াপাড়ার তৃণমূল কংগ্রেস প্রার্থী মঞ্জু বসু’র সমর্থনে গাড়ুলিয়া লেনিননগর মাঠে জনসভা করেন দেব। সেই সভায় ভিড় উপচে পড়ে। তিনি বলেন, যাঁরা সারা বছর ধরে সুখে দুঃখে, বিশেষ করে করোনার সময়ে যাঁরা আপনাদের পাশে থেকেছেন, তাঁদেরকেই ভোট দিয়ে জিতিয়ে আনুন। করোনার সময় আমাদের মুখ্যমন্ত্রী চাইলে এসি ঘরে বসে থাকতে পারতেন। কিন্তু, তিনি তা করেননি। রাস্তায় নেমে কাজ করেছেন। তৃণমূলের লক্ষ লক্ষ কর্মী দিদির নির্দেশে করোনা ভয়কে উপেক্ষা করে মানুষের হয়ে কাজ করেছেন। দেব কটাক্ষের সুরে বলেন, এখন যারা নিয়মিত দিল্লি থেকে কলকাতায় উড়ে আসছেন, করোনার সময় তাঁদের কাউকেই দেখা যায়নি। বিজেপি ভাবছে, মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসবে। কিন্তু, ওদের বোঝা উচিত বাংলার মানুষ ঠিক করে নিয়েছেন— বাংলা নিজের মেয়েকেই চায়, কোনও বহিরাগতকে নয়।

এদিন বরানগরের বিজেপি প্রার্থী পার্নো মিত্র এবং কামারহাটির বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে রোড শো করেন অভিনেতা মিঠুন চক্রবর্তী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #jaya bachchan

আরো দেখুন