কলকাতা বিভাগে ফিরে যান

ক্ষমতায় ফিরে শীতলকুচি গণহত্যার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিলেন অভিষেক

April 12, 2021 | < 1 min read

চতুর্থ দফার ভোটে শীতলকুচির ঘটনা নিয়ে উত্তপ্ত রাজ্যরাজনীতি। রবিবার মিনাখাঁ-র সভা থেকে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বললেন, এই ঘটনায় দোষীদের কোনও ভাবেই ছেড়ে দেওয়া হবে না। ২রা মে ক্ষমতায় এলেই ঘটনার পূর্ণ তদন্ত হবে। শীতলকুচি ঘটনাকে কেন্দ্র করে অভিষেক কার্যত একহাত নিলেন বিজেপিকে।

এই ঘটনা নিয়েই অভিষেক বলেছেন, “ঘটনায় প্রতিবাদ করার ভাষা নেই। কোচবিহারের শিলিগুড়িতে চারজনকে গুলি করে নিহত করেছে কেন্দ্রীয় বাহিনী। কার নির্দেশে সেটা তদন্তসাপেক্ষ। নেতাই নন্দীগ্রামের পরে এই গণহত্যা আর কোথাও হয়নি ১০ বছর বাংলার মাটিতে। আত্মরক্ষার্থে পুলিশ আগে কাঁদানে গ্যাস ছোড়ে। অথবা হাতে বা পায়ে গুলি ছোড়ে। এরা বুকে গুলি করেছে।”

চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার ভঙ্গিতে অভিষেক বলছেন, “কেন্দ্রীয় বাহিনীকে আমি দোষ দিই না। কিন্তু কার নির্দেশে কেন্দ্রীয় বাহিনী গুলি চালালো। আগামী দিন তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এলে এর পূর্ণাঙ্গ তদন্ত হবে। যত বড় মাথা থাকুক। টেনে হিচড়ে বার করা হবে। এই তরতাজা প্রাণ যারা কেড়ে নিয়েছে, এর শেষ দেখে ছাড়ব।”

নির্বাচনে অশান্তির জন্য নির্বাচন কমিশনকেও দায়ী করেছেন অভিষেক। প্রসঙ্গত, নির্বাচন কমিশন ৭২ ঘণ্টা শীতলকুচিতে সমস্ত রাজনৈতিক নেতা-নেত্রীদের প্রবেশ নিষিদ্ধ করেছে। যা নিয়ে সুর সপ্তমে তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার শিলিগুড়ি থেকে সাংবাদিক বৈঠক করে গতকালের ঘটনাকে ‘গণহত্যা’ বলে আখ্যা দিয়েছেন মমতা। মমতাকে শীতলকুচি যেতে না দেওয়া নিয়েও সরব হয়েছেন অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Sitalkuchi

আরো দেখুন