রাজ্য বিভাগে ফিরে যান

যারা গুলিচালনার পক্ষে সওয়াল করেছেন, তাদের ব্যান করুন, রানাঘাটে তোপ মমতার

April 12, 2021 | 3 min read

সামনেই পঞ্চম দফার নির্বাচন। তার আগে প্রচার তুঙ্গে। জেলায় জেলায় প্রচারে ঝড় তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মতুয়া অধ্যুষিত বিধানসভা কেন্দ্রে সভা মমতার। পাশাপাশি সংখ্যালঘু অধ্যুষিত বসিরহাটেও যাবেন তিনি। কী বার্তা দেন তৃণমূলনেত্রী, শুনতে আগ্রহী গোটা রাজ্য। নদিয়া জেলার রানাঘাটের পাশাপাশি উত্তর ২৪ পরগণা জেলার বসিরহাট, স্বরূপনগর ও দমদমের জনসভার সব আপডেট শুধুমাত্র দৃষ্টিভঙ্গিতে।

লাইভ আপডেট

২:১০: আমরা তফসিলিদের ৬০ বছর হলে হাজার টাকা করে পেনশন দিই। লোকশিল্পীদের টাকা দিই। দুর্গাপূজায় ক্লাবদের ৫০ হাজার টাকা দিই। মনে রাখবেন ধর্ম যার যার, উৎসব সবার।

২:০৮: ওরা গেরুয়া পরে, মুখে পানবাহার নিয়ে বলে হরে কৃষ্ণ হরি হরি, মা-বোনেদের অসম্মান করি। হরে কৃষ্ণ হরি হরি, ডিটেনশন ক্যাম্পে লোক মারি। ভয় দেখাল ভোট দিতে যাবেন, ভোট না দিলে এনআরসি করে ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে।

২:০৬: ভোট চলাকালীন সাবধানে থাকবেন, মেশিন পরীক্ষা করবেন, ভোট হয়ে গেলে মেশিন পরীক্ষা করবেন, আমি একজন, আমার সঙ্গে লড়াই করার জন্য এক লক্ষ লোক নিয়ে এসেছে। আমি মানবিক, তুমি অমানবিক, দানবিক। আমি সৃষ্টি, তুমি ধ্বংস।

২:০৪: আমি এখনও বিশ্বাস করি, সবটাই প্ল্যান করেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সব জানতেন মোদী, আমাকে বলতেন অনুপ্রবেশকারী ঢোকাই আর নিজে বাংলাদেশে যান ভোটের সময়। গুলি চালিয়ে ভোট চাই না, ভয় দেখিয়ে ভোট চাই না, বুলেটের বদলে ব্যালট চাই।

২:২০: অসমের যে ১৪ লক্ষ লোককে এনআরসি করে বাদ দিয়েছিল, তাদের মধ্যে কত হিন্দু ছিল, তখন কিছু মনে হয়নি ওদের? কোভিডের সময় ওরা কোথায় ছিল? আমি ঘুরে ঘুরে লোকেদের দেখেছি। ওরা বসন্তের কোকিল, ভোটের সময় আসে।

২:০০: আমি সরকারি পয়সা, পেনশন নিই না। আমি মানুষকে ভালোবাসি, সমাজ সেবাই আমার কাজ। ওরা প্ল্যান করে মেরেছে কুড়ি বাইশ বছরের ছেলেগুলোকে। কারা কারা গুলি চালিয়েছে, কি কি প্ল্যান করেছে, কিভাবে একটা মেয়েকে আগে পাঠিয়েছিল, বিজেপি কিভাবে নিজের লোককে মেরেছে, সব তদন্ত হবে। ওরা আমার রাজবংশী প্রার্থী গিরীন্দ্র নাথ বর্মনকে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে।

১:৫৯: মানুষের মানসিকতা বড় হওয়া দরকার, বাংলা ভালো জানলে অন্য ভাষা বোঝা যায়। আমি একুশে জুলাই দেখেছি। কিভাবে আমাদের ছেলেদের মেরেছিল সিপিএম দেখেছি। আর এখন এরা চারজনকে মেরে বলছে আটজনকে মেরে দিতে হতো। তাই এখন সিদ্ধান্ত নিতে হবে বাংলাকে বাঁচানোর। মনে রাখবেন আমি আপনাদের পাহারাদার।

১:৫৮: বাচ্চা জন্মালে সবুজশ্রী গাছের চারা, কেউ মারা গেলে ২ হাজার টাকা, আমরা সব কিছু করেছি। শীতলকুচিতে গুলিতে ৪ জন মারা গেছে, তারপর হিন্দু-মুসলমান করে। ওদের এমপি নিজের গাড়ি ভাঙছে দেখা গেছে, ওরা নিজেদের লোককে মেরে দিতে পারে।

১:৫৬: নবদ্বীপে হেরিটেজ টাউন এর জন্য ৭০০ একর জমি দিয়েছি। ওখানে অনেক কিছু হবে, পর্যটন বাড়বে।

১:৫৪: ছাত্রছাত্রীরা যদি উচ্চশিক্ষা চায়, তাহলে বাইরে বা নামিদামি জায়গায় পড়ার জন্য ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড করে দেবো, সরকার জামিন থাকবে। জলস্বপ্ন প্রকল্পে বাড়ি বাড়ি পাইপের জল পৌঁছানোর কাজ চলছে।

১:৫২: আমরা কৃষকদের ১০ হাজার টাকা করে দেব। প্রান্তিক চাষীদের ৫ হাজার টাকা করে দেব। মা বোনেদের সামাজিক সুরক্ষা যোজনায় ৫০০ থেকে হাজার টাকা প্রত্যেক মাসে দেব।

১:৫০: বিনা পয়সায় রেশন দিচ্ছি। এবার দুয়ারে দুয়ারে রিলেশন পৌঁছে দেব দু-তিন মাসের মধ্যে। আমরা করে বলছি যে করেছি। বিজেপি বলেছিল ১৫ লক্ষ টাকা দেবে, দেয়নি, উজ্জ্বলা দেয়নি।

১:৪৮: মেয়েরা আমার ঘরের লক্ষ্মী। তাদের জন্য কন্যাশ্রী করেছি, শিক্ষাশ্রী করেছি, ছাত্র-ছাত্রীদের ট্যাব দিচ্ছি, স্বাস্থ্যসাথী দিয়েছি। ভেলোরে AIIMS, বা প্রাইভেট হসপিটালেও ৫ লক্ষ টাকা অব্দি চিকিৎসা করাতে পারবেন।

১:৪৬: রানাঘাটে ২৮ টা উদ্বাস্তু কলোনিকে আমরা রেকগনাইজ করে দিয়েছি। সবাই নিঃশর্ত জমির দলিল পেয়েছেন এবং পাবেন। উদ্বাস্তুরা সবাই নাগরিক, সমস্ত কলোনিকে আমরা আইনত স্বীকৃতি দিয়েছি। অসমে ১৪ লক্ষ লোককে ডিটেনশন ক্যাম্পে পাঠিয়েছে। বাঙালীদের উপর অত্যাচার করছে আর বাংলায় এসে বলছে ভোট চাই। আমি NRC করতে দিইনি। যতদিন বাঁচবো, বীরের মতো লড়বো, কাপুরুষের মত নয়।

১:৪৪: গ্যাসের দাম কত মা-বোনেরা? হাজার টাকা গ্যাসের দাম, তাই দিয়ে বিনা পয়সার চাল ফোটাবেন? ১৫ লক্ষ টাকা ব্যাংক একাউন্টে দিতে বলুন।

১:৪২: চারটে লোককে গুলি চালিয়ে মারলো। তারপর BHP বলছে আরো গুলি চালিয়ে দাও, বুকে গুলি চালাল, রাজনৈতিকভাবে এই নেতাদের ব্যান করা উচিত, যারা গুলি করানোর পক্ষে সওয়াল করে, লজ্জা করে না এদের? এক হাতে বিজেপির ঝান্ডা অন্য হাতে ডান্ডা।

১:৪০: তৃণমূল কংগ্রেসের মা হল নদীয়া, আনন্দ মোহন বিশ্বাস আমাদের প্রথম সাংসদ ছিলেন। এখানে আগেরবার যাকে জিতিয়েছেন ভিডিওতে দেখেছেন তো সে কি করে বেড়াচ্ছে?

১:৩৮: ভোট কাদের দেবেন, যে উন্নয়ন করেছে তাদের জন্য, না গুলি চালানোর জন্য? মা-বোনেরা, আমার ভাঙা পা নিয়েই সব জায়গায় যাচ্ছি। বিজেপির পরিকল্পনা ছিল আমাকে আঘাত করা যাতে আমি না বেরোতে পারি। চোটের জন্য আমি তিন দিন হসপিটালে ছিলাম। তারপর এক মাস কন্টিনিউয়াস প্রচার করছি, কারণ আমি চাইনা বাংলা গুজরাট হয়ে যাক, বাংলা আমার মা, মাকে বাঁচাতে হবে।

১:৩৭: নবদ্বীপ থেকে কালনা তাড়াতাড়ি পৌঁছানোর জন্য ১২০০ কোটি টাকায় সেতু হয়েছে। আমাদের চেষ্টায় কল্যাণীতে AIIMS হয়েছে। ‌IIT হয়েছে, আরো অনেক কলেজ হচ্ছে।

১:৩৬: নদীয়াজেলা শান্তির ধাম। চৈতন্যদেবের জেলায় সবাইকে প্রণাম, নবদ্বীপ জেলাকে আমরা হেরিটেজ টাউন বানিয়েছি। নদীয়া জেলায় তাঁতিরা বিখ্যাত। এখানে তাঁতিদের জন্য হাব তৈরি করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#ranaghat, #West Bengal Assembly Elections 2021, #Mamata Banerjee

আরো দেখুন