বাংলার রায় ২০২১
কলকাতা বিভাগে ফিরে যান

ভোটের প্রচারে মানতে হবে করোনা বিধি, আবার কড়া নির্দেশ হাইকোর্টের

April 14, 2021 | < 1 min read

ভোটের আবহাওয়ায় বঙ্গে বাড়ছে করোনা৷ প্রচারে মানা হচ্ছে না করোনা বিধি৷ জনস্বার্থ মামলার ভিত্তিতে কড়া নির্দেশ দিন হাইকোর্ট (Calcutta High Court)৷ এবার থেকে রাজনৈতিক জনসভায় করোনা বিধি মানতে হবে। এই মর্মে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে নির্দেশ দিল আদালত।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ও জেলাশাসকদের একগুচ্ছ নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ মঙ্গলবার নির্দেশ দিয়েছে, যে কোনও জমায়েতে সবাইকে মাস্ক পরতেই হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। বজায় রাখতে হবে শারীরিক দূরত্ব।

আর এইসব করোনা বিধি মানা হচ্ছে কিনা তা নজর রাখতে হবে, নির্বাচন কমিশনের (Election Commission) অধীনে থাকা জেলাশাসকদের।শুধু তাই নয়, ১৯ এপ্রিলের মধ্যে তা হলফনামা দিয়ে জানানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

করোনা আবহে বাংলায় ভোট চলছে৷ কিন্তু রাজনৈতিক নেতা-নেত্রীরা কেউ করেনা বিধি মানছে না৷ এই অভিযোগে হাইকোর্টে তিনটি জনস্বার্থ মামলা হয়েছিল। তারই একটি মামলার প্রেক্ষিতে এদিন এই সমস্ত নির্দেশ দিল হাইকোর্ট।

ভোটের লড়াইয়ে সভা-সমাবেশে প্রচুর জমায়েত করছে প্রতিটি রাজনৈতিক দল৷ কিন্তু সেখানে কোনও করোনা বিধি মানা হচ্ছে না বলে অভিযোগ৷ নেতা-নেত্রীদের হাতে দলীয় পতাকা থাকলেও, মুখে মাস্ক নেই,কোনও রকম দূরত্ব বিধি মানার বালাই নেই৷

এদিকে প্রতিদিনই বেড়ে চলেছে করোনা (Covid 19) সংক্রমণ৷ করোনার প্রথম পর্ব থেকে এবার দ্বিতীয় পর্ব আরও ভয়ঙ্কর হচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা৷ রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানও তাই বলছে৷

TwitterFacebookWhatsAppEmailShare

#Election Commision of India, #covid19, #calcutta high court, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন